জাতীয়

শুধু আইন করে নারী নির্যাতন বন্ধ হবে না : প্রধানমন্ত্রী

শেখ হাসিনা
ফাইল ছবি

জুমবাংলা ডেস্ক: নারী নির্যাতনের বিরুদ্ধে নারী-পুরুষ নির্বিশেষে সকলকে সজাগ থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার বলেছেন, শুধু আইন করে সমাজের এ রোগ বন্ধ করা সম্ভব নয়। খবর ইউএনবি’র।

তিনি বলেন, ‘আমরা আইন করেছি, কিন্তু শুধু আইন কার্যকরের মাধ্যমে সবকিছু হবে না…। নারী-পুরুষ সবাইকে সচেতন হতে হবে, যাতে কেউ এ ধরনের নির্যাতনের শিকার না হয়।’

‘জীবনের সর্বক্ষেত্রে নারীদের সুরক্ষা নিশ্চিত করার জন্য বিশেষ মনোযোগের প্রয়োজন,’ যোগ করেন প্রধানমন্ত্রী।


রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে নারী জাগরণের পথিকৃত বেগম রোকেয়ার ১৩৯তম জন্মবার্ষিকী ও ৮৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠাতে তিনি এ কথা বলেন।

নারী ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত ওই অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- ওই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম ফজিলাতুন নেসা ইন্দিরা ও সচিব কামরুন নাহার।

এর আগে, প্রধানমন্ত্রী চলতি বছরে ‘বেগম রোকেয়া পদক’ পাওয়া বিশিষ্ট পাঁচ নাগরিকের হাতে পুরস্কার তুলে দেন।

পদক প্রাপ্তরা হলেন- বেগম সেলিনা খালেক, অধ্যক্ষ শামসুন নাহার, ড. নুরুননাহার ফয়জননেসা (মরণোত্তর), পাপড়ি বসু এবং বেগম আখতার জাহান। পদকপ্রাপ্তদের মধ্য থেকে অনুষ্ঠানে বেগম সেলিনা খালেক বক্তব্য রাখেন।

প্রসঙ্গত, বেগম রোকেয়া ১৮৮০ সালের ৯ ডিসেম্বর রংপুর জেলার মিঠাপুকুরের পায়রাবন্দ গ্রামে জন্মগ্রহণ করেন এবং ১৯৩২ সালের সেই ৯ডিসেম্বরই তার মৃত্যু হয়। রোকেয়ার উল্লেখযোগ্য রচনাবলির মধ্যে রয়েছে ‘সুলতানার স্বপ্ন’, ‘মতিচূর’, ‘অবরোধ বাসিনী’, ‘পদ্মরাগ’ ইত্যাদি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

আজ থেকে শুরু একাদশে ভর্তি কার্যক্রম

Shamim Reza

মিরপুরের ডিসিসহ ৬ কর্মকর্তা বদলি

Shamim Reza

সন্ধান মেলেনি উধাও কয়েদির

Shamim Reza

২৩ আগস্টের মধ্যে লাইসেন্স নবায়ন না হলে হাসপাতাল বন্ধ

Saiful Islam

সম্পূর্ণ প্রভাবমুক্ত ও নিরপেক্ষভাবে তদন্ত করা হবে : র‌্যাব

Sabina Sami

করোনাজয়ীর প্লাজমা সংগ্ৰহ করে চড়া দামে বিক্রি

Sabina Sami