Views: 95

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

ক’রো’না টিকাকরণ শুরু হতেই হু হু করে বাড়ছে ক’ন্ডোমের বিক্রি

আন্তর্জাতিক ডেস্ক : এক বিশ্ব ক’ন্ডো’ম বিক্রেতা সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, গত বছরের তুলনায় প্রায় দ্বিগুণ বেড়েছে তাদের ক’ন্ডো’ম এবং প্রা’প্তব’য়’স্কদের খেলনার বিক্রি।

তারা মনে করছে, বিশ্বজুড়ে জোরকদমে ক’রো’না টি’কা’ক’রণ শুরু হওয়ার পর থেকেই মানুষ একটু নিশ্চিন্ত হয়েছেন। বহু দেশে কোভি’ড-বি’ধি অনেকটাই হাল্কা করা হয়েছে। সেই কারণেই মানুষের যাতায়াত-মেলামেশা বেড়েছে। তাতেই ক’ন্ডো’ম, লু’ব্রি’ক্যা’ন্ট আর সে’ক্স টয়ের বিক্রি বেড়েছে লাফিয়ে লাফিয়ে।

সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, মূলত ইয়োরোপ, মার্কিন যুক্তরাষ্ট্র এবং চিনে বেড়েছে এই বিক্রি। এই বৃদ্ধি শুরু হয়েছে গত বছরের শেষের দিক থেকেই। তুলনায় গত বছর এই সময়ে অনেক কম সংখ্যায় ক’ন্ডো’ম বিক্রি হয়েছিল। বিশেষ করে ইতালি এবং ব্রিটেনে। লকডাউন, বাড়িতে থাকার নির্দেশ এবং কোভিত-বিধির কারণে অনেক কম সংখ্যায় মানুষ বাড়ির বাইরের কারও সঙ্গে যৌ’ন’মি’ল’নে লি’প্ত হচ্ছিলেন।

এবং ব্রিটেনের এক প্রত্রিকায় প্রকাশিত একটি রিপোর্ট অনুযায়ী, ‘কোভীতি’র কারণে রীতিমতো সম্পর্কে জড়িয়ে থাকা মানুষদের যৌ’নজীবনেও ভাটা পড়েছিল। কিন্তু এ বছর সেই পরিস্থিতি অনেকটাই বদলেছে। টি’কা’ক’র’ণের পরে অনেক জায়গাতেই কোভি়’ড-বিধি একটু হল্কা করা হয়েছে। মানুষের মনের উদ্বেগও অনেকটাই কমেছে। তাই তাঁরা ব্যক্তিগত জীবনে মন দিয়েছেন।-আনন্দবাজার


আরও পড়ুন

চীনের নিয়ন্ত্রণহীন সেই রকেট পড়ার ভিডিও

Shamim Reza

কোনো অঘটন ঘটলে দায় সরকারের : খালেদার আইনজীবী

Shamim Reza

কিশোরীর লাশ কাঁধে করে ৩৫ কি.মি পাড়ি দিলেন বাবা

Shamim Reza

করোনায় বিপর্যস্ত ভারতে দিশেহারা বাংলাদেশি রোগীরা

mdhmajor

মমতার মন্ত্রিপরিষদের ৪৩ সদস্যের নাম প্রকাশ

globalgeek

মমতার মন্ত্রিসভায় বড় চমক

globalgeek