আন্তর্জাতিক জাতীয় স্লাইডার

শেখ হাসিনার নেতৃত্বে জাতিসংঘ প্রধানের প্রশংসা

শেখ হাসিনা

আন্তর্জাতিক ডেস্ক: আন্তর্জাতিক পরিমণ্ডলে জলবায়ু পরিবর্তনের বিষয়টি তুলে ধরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেছেন জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস। খবর ইউএনবি’র।

তিনি শান্তিরক্ষা অভিযানে শান্তিরক্ষাকারী বাহিনীতে বাংলাদেশি সেনাদের সুনাম ও পেশাদারিত্বের অবদানের কথাও উল্লেখ করেন।


শুক্রবার জাতিসংঘের সদরদপ্তরে জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত রাবাব ফাতেমা তার পরিচয়পত্র জাতিসংঘের মহাসচিবের কাছে পেশ করার সময় তিনি এ মন্তব্য করেন।

আন্তোনিও গুতেরেস গত সপ্তাহে স্পেনের মাদ্রিদে অনুষ্ঠেয় ‘রাষ্ট্র ও সরকার প্রধানদের ২৫তম বার্ষিক শীর্ষ সম্মেলন’ (কপ২৫) চলাকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার বৈঠকের কথা স্মরণ করেন।

শনিবার বাংলাদেশ দূতাবাস জানায়, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭৪ সালে জাতিসংঘের সদস্যপদ লাভের পর রাবাব ফাতেমা হলেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের ১৫তম স্থায়ী প্রতিনিধি। এর আগে তিনি জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ছিলেন।

পরিচয়পত্র পেশ অনুষ্ঠানে বাংলাদেশের উপস্থায়ী প্রতিনিধি তারেক মো. আরিফুল ইসলাম ও মন্ত্রী মনোয়ার হোসেন অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

কর্তব্যরত এএসআইকে চড় মারলেন ওসি, ভিডিও ভাইরাল

Sabina Sami

করোনায় চক্ষু বিশেষজ্ঞ গোলাম মোস্তফার মৃত্যু

mdhmajor

দেশের বাজারে যত মূল্যে বিএমডব্লিউর নতুন মডেলের গাড়ি

Sabina Sami

সুখবর দিল গ্যাভি, করোনার টিকা পাবে বাংলাদেশও

mdhmajor

ফের চালু হচ্ছে পাকিস্তানের সব আন্তর্জাতিক ফ্লাইট

Mohammad Al Amin

আজ থেকে একাদশ শ্রেণিতে ভর্তির কার্যক্রম শুরু

Sabina Sami