Views: 191

জাতীয়

‘শেখ হাসিনা না জন্মালে করোনা থেকে উত্তরণের সঠিক উপায় পেতাম না’

বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ হতো না আর শেখ হাসিনার জন্ম না হলে আমরা একটি উন্নত দেশের স্বপ্ন দেখতে পারতাম না এবং বর্তমান করোনা পরিস্থিতি থেকে উত্তরণের সঠিক উপায় পেতাম না।

বৃহস্পতিবার (৩০ জুলাই) রাজধানীর প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ এর মিলনায়তনে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট কর্তৃক আয়োজিত বাংলাদেশে করোনা পরিস্থিতিতে সাংবাদিকদের সহায়তা প্রদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি এ কথা বলেন।

চিফ হুইপ বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা, বন্যা, জলোচ্ছ্বাসসহ অন্যান্য প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করে বাংলাদেশ উন্নত দেশের দিকে এগিয়ে যাচ্ছে। আজকে বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশে রূপান্তরের কারণেই এই করোনা মহামারি সময়েও ব্যবসা-বাণিজ্য, শিক্ষা প্রতিষ্ঠানের পাঠদানসহ আরও অন্যান্য কার্যক্রম অনলাইনে পরিচালনা করা সম্ভব হচ্ছে।


তিনি বলেন, দেশের ত্রাণ কার্যক্রম আগের চেয়ে অনেক বেশি সহজলভ্য হয়েছে যা ইতিপূর্বে কখনো ছিল না। এই দুর্যোগকালীন সময়েও ত্রাণের অভাবে কোন মানুষ না খেয়ে মারা যায়নি। আর এটিই হচ্ছে বর্তমান সরকারের সফলতা।

নূর-ই-আলম চৌধুরী আরও বলেন, সাংবাদিক কল্যাণ ট্রাস্ট প্রতিষ্ঠার ফলে যে কোন দুর্যোগের সময় সাংবাদিকদের সহায়তা প্রদান করা সম্ভব হচ্ছে। এই করোনাকালীন সময়ে কিছু কিছু সংবাদপত্র বন্ধ করাসহ কর্মক্ষম মানুষকে চাকুরীচ্যুত করা দুঃখজনক।

চিফ হুইপ বলেন, যে কোন দুর্যোগ সফলভাবে মোকাবেলা করতে হলে সাহসের সাথে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। ইতিপূর্বে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সফলভাবে বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করেছে। এই করোনাকালীন দুর্যোগপূর্ণ সময়ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সফলভাবে অতিক্রম করবে বলে তিনি দৃঢ়ভাবে আশাবাদ ব্যক্ত করেন।

বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক জাফর ওয়াজেদের সভাপতিত্বে এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে ঢাকা জার্নালিস্ট ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ, বাংলাদেশ ফেডারেল জার্নালিস্ট ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল এবং বাংলাদেশ ফেডারেল জার্নালিস্ট ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদসহ প্রমুখ এই অনুষ্ঠানে বক্তব্য রাখেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

রক্ত জোগাড়ের নামে গৃহবধূকে ধর্ষণ, অভিযুক্ত দু’জনকে ৭ দিনের রিমান্ড

Shamim Reza

গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে রীভা গাঙ্গুলীর বিদায়ী স্বাক্ষাৎ

rony

ভুয়া সনদ: সরকারি কলেজের ৮ শিক্ষকের বিরুদ্ধে থানায় মামলার নির্দেশ

rony

দেশে গত ২৪ ঘণ্টায় করোনার আক্রান্ত ও মৃত্যুর সর্বশেষ তথ্য

Shamim Reza

করোনা মোকাবেলায় ঝিমিয়ে পড়লে চলবে না : স্বাস্থ্যমন্ত্রী

Shamim Reza

এমসি কলেজে ধর্ষণ: সেই ঘটনার বিস্তারিত বর্ণনা দিলেন নির্যাতিত গৃহবধূ

rony