শেষ মুহূর্তে বাতিল হতে পারে টোকিও অলিম্পিক!

স্পোর্টস ডেস্ক : আগামী শুক্রবার জাপানের রাজধানী টোকিওতে শুরু হবে অলিম্পিক গেমসের ৩২তম আসর। সারা পৃথিবী থেকে এরই মধ্যে ক্রীড়াবিদরা জড়ো হয়েছেন অলিম্পিক ভিলেজে।

কিন্তু করোনাভাইরাসের কারণে একেবারে শেষ মুহূর্তে টোকিও অলিম্পিক বাতিল হয়ে যেতে পারে বলে আশঙ্কা করছেন খোদ অলিম্পিকের প্রধান কর্মকর্তা তোসিরো মুতো। খবর রয়টার্সের।

প্রতিবেদনে বলা হয়েছে, ইতিমধ্যেই গেমস ভিলেজের কঠিন জৈব সুরক্ষা বলয় ভেদ করে করোনা ঢুকে পড়েছে। একাধিক দেশের ক্রীড়াবিদরা ইতিমধ্যেই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাই অলিম্পিক বাতিল করে দেওয়ার ব্যাপারে আলোচনা করেছে আয়োজক কমিটি।
মঙ্গলবার সাংবাদিক সম্মেলনে তোসিরো মুতো বলেন, যে হারে ভাইরাসের প্রকোপ বাড়ছে, তাতে ভবিষ্যতে কী হবে এখনই বলা যাচ্ছে না। সেই জন্য আমাদের একটি বিশেষ দল ভাইরাস হানার দিকে নজর রাখছে। দরকার পড়লে শেষ মুহূর্তেও আমাদের অলিম্পিক বাতিল করতে হতে পারে।

টোকিওতে গত বছরই অলিম্পিক গেমস অনুষ্ঠানের কথা ছিল। তবে করোনাভাইরাসের কারণে সূচি বদলে যায়। বদলে গেছে অনেক নিয়ম কানুনও। এখন ইচ্ছে করলেই আর ক্রীড়াবিদরা পরস্পরের সঙ্গে খোলামেলা মিশতে পারছেন না। অনেক কড়া নিয়মের মধ্য দিয়ে অংশগ্রহণ করতে হবে খেলায়। বিজয়ী অ্যাথলেটদের পদক নিজেদেরকেই গলায় ঝুলাতে হবে।

এমনই আরও অনেক নিয়ম-নীতির বেড়াজালে আবদ্ধ থাকতে হবে সবাইকে। ব্যতিক্রমী এই অলিম্পিকে ৩৩টি ক্রীড়ায় ৩৩৯টি ইভেন্টে ১১ হাজারেরও বেশি অ্যাথলেটের অংশ নেওয়ার কথা রয়েছে। অবশ্য নানা কারণে অনেক অ্যাথলেট এরই মধ্যে অলিম্পিক থেকে নিজেদেরকে সরিয়ে নিয়েছেন। এছাড়া এবছর অতিমারীর জেরেই দর্শকশূন্য ভাবেই অলিম্পিকের আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখন এটাই দেখার বিষয়, শেষ মুহূর্তে আদৌ কি অলিম্পিকের মশাল জ্বলবে?

আজকের জনপ্রিয়:
>> আয়ু কমে যাওয়ার ৭ কারণ
>> সন্তানদের যে আমলের অভ্যাস করানো জরুরি
>> ছেলেদের যে বিষয়গুলো মেয়েরা সবার আগে খেয়াল করে


Share:





জুমবাংলানিউজ/এসআর