Views: 95

Coronavirus (করোনাভাইরাস) খেলাধুলা

শেষ মুহূর্তে স্থগিত বাংলাদেশের ভারত সফরও!

স্পোর্টস ডেস্ক : করোনাভাইরাস আতঙ্কের কারণে স্থগিত হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দলের ভারত সফর। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গেম ডেভেলপমেন্ট কমিটির ম্যানেজার কায়সার আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

২০ মার্চ অনূর্ধ্ব-১৬ দলের ভারত সফরে যাওয়ার কথা ছিল। আসামের গৌহাটিতে হওয়ার কথা ছিল সিরিজটি। সেখানে যেতে প্রস্তুতিও নিয়েছিলেন অনূর্ধ্ব-১৬ দলের ক্রিকেটাররা।

শেষ মুহূর্তে এসে করোনাভাইরাসের কথা চিন্তা করে সফর স্থগিত করার সিদ্ধান্ত নেয় বিসিবি। ভারতের বিভিন্ন রাজ্যে করোনা রোগী ছড়িয়ে পড়েছে। ইতোমধ্যেই একশ জনের মতো করোনা সংক্রমিত হয়েছেন। এসব কারণে কোনো প্রকার ঝুঁকি নিতে চায় না বিসিবি।

সফরে আসাম রাজ্যের অনূর্ধ্ব-১৬ দলের বিপক্ষে তিনটি তিন দিনের ম্যাচ এবং তিনটি ওয়ানডে খেলার কথা ছিল বাংলাদেশের। প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হতো ২৩ থেকে ২৫ মার্চ।

২৮ থেকে ৩০ দ্বিতীয় তিন দিনের ম্যাচ এবং শেষ ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ২ থেকে ৪ এপ্রিল। ৫০ ওভারের ম্যাচ তিনটি হওয়ার কথা ৭, ৯ এবং ১১ এপ্রিল। পরবর্তীতে এই সফরটি আবারও হবে কিনা সেটা এখনও নিশ্চিত করেনি বিসিবি।

করোনাভাইরাসের কারণে সোমবার স্থগিত হয়েছে বাংলাদেশ জাতীয় দলের পাকিস্তান সফরও। তৃতীয় দফায় সেখানে যাওয়ার আগে দুই দেশের বোর্ডের সম্মলিত সিদ্ধান্তে সফর বাতিল করা হয়।

করোনা ভাইরাসের কারণে বিশ্বব্যাপী বিভিন্ন স্পোর্টস ইভেন্ট বন্ধ করা হয়েছে। স্থগিত হয়েছে ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ, অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সিরিজ, শ্রীলঙ্কা-ইংল্যান্ড সিরিজও। পিছিয়ে নেয়া হয়েছে আইপিএল, ভারতের ঘরোয়া লিগ।

পাকিস্তানে পিএসএলের তিন ম্যাচ বাকি থাকতেই স্থগিত হয়েছে তা। অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ডে স্থগিত হয়েছে ঘরোয়া টুর্নামেন্ট।

পুরো বিশ্বের সব ক্রিকেট ইভেন্ট বন্ধ হলেও বাংলাদেশের ঘরোয়া লিগ এখনও চলছে। গত রবিবার থেকে শুরু হয়েছে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)। যদিও পরিস্থিতি বিবেচনায় দ্বিতীয় রাউন্ডের খেলা আপাতত বন্ধ রাখা হয়েছে।

Share:



আরও পড়ুন

অবশেষে বাড়ি ফিরলেন স্মিথ-ওয়ার্নাররা

azad

২৫ মে থেকে চীনের টিকার প্রথম ডোজ শুরু

rony

পিএসজির সহজ জয়

azad

ভারতে একলাফে অনেকটা কমল আক্রান্তের সংখ্যা, মৃত ৪১০৬

mdhmajor

দেশে প্রথমবারের মতো করোনার ভারতীয় ভেরিয়েন্টে মৃত্যু

rony

সিঙ্গাপুরে ছড়িয়ে পড়ছে নতুন ধরন, স্কুল বন্ধের ঘোষণা

mdhmajor