Coronavirus (করোনাভাইরাস) জাতীয়

শেষ ২৪ ঘন্টায় বাড়িতে মারা গেছেন ১৫ জন করোনা রোগী

নিজস্ব প্রতিবেদক: দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে ৩ হাজার ২৭ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে। একই সময়ে প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৫৫ জন।

এনিয়ে বাংলাদেশে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১ লাখ ৬৮ হাজার ৬৪৫ জন। আর ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রাণহানি হলো মোট ২ হাজার ১৫১ জনের।


মারা যাওয়া ৫৫ জনের মধ্যে ৪৬ জন পুরুষ আর ৯ জন নারী। যারা মারা গেছেন, তাদের মধ্যে ঢাকা বিভাগের ২৭ জন,  চট্টগ্রাম বিভাগের ১২ জন, খুলনা বিভাগের ৭ জন, রংপুর বিভােগের ২ জন, বরিশাল বিভাগের ২ জন, সিলেট বিভাগের ২ জন, ময়মনসিংহ বিভাগের ১ জন এবং রাাজশাহী বিভাগের ১ জন। ৫৫ জনের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩৯ জন এবং বাড়িতে মারা গেছেন ১৫ জন।

মঙ্গলবার দুপুরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘন্টায় নতুন করে সুস্থ হয়েছেন ১ হাজার ৯৫৩ জন করোনা রোগী। এ নিয়ে মোট ৭৮ হাজার ১০২ জন করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

জুন মাসের ১ তারিখ থেকে একদিনেও শনাক্তের সংখ্যা দুই হাজারের নিচে নামেনি বাংলাদেশে আর একটানা মৃতের সংখ্যা ৩০ কিংবা তার চেয়েও বেশি থাকার পর ৪ জুলাই প্রথম ২৯ জনে নামে। এরপর আবার ৫ জুলাই করোনায় মৃত্যু হয় ৫৫ জনের। ৬ জুলাই বাংলাদেশে করোনায় মারা যায় ৪৪ জন।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। এরপর থেকে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা লাফিয়ে বাড়ছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

সিনহা হত্যায় গণশুনানি করে প্রত্যক্ষদর্শীদের বক্তব্য নেবে তদন্ত কমিটি

rony

২০২১ সাল পর্যন্ত ফিফা, এএফসি’র ম্যাচ স্থগিত

azad

এই করোনাকালে বাড়ছে বিদেশ যাত্রার খরচ

Sabina Sami

সারা দেশে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ২০২

azad

স্কুলগুলো নিরাপদে চালু করতে হাত ধোয়ার সুবিধা থাকা অবশ্যক : ডব্লিউএইচও

azad

গণপরিবহনে একাকী ভ্রমণের ক্ষেত্রে পুলিশের গুরুত্বপূর্ণ কিছু পরামর্শ

Sabina Sami