ক্রিকেট (Cricket) খেলাধুলা

শোয়েবকে প্রথমবার বল করতে দেখে রোমাঞ্চিত হয়েছিলেন লি

স্পোর্টস ডেস্ক: বিশ্ব ক্রিকেটের অন্যতম গতিময় বোলার ছিলেন অস্ট্রেলিয়ার সাবেক পেসার ব্রেট লি ও পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার। দু’জনেই বল হাতে গতির ঝড় তুলতেন বাইশ গজে। যা আতঙ্ক ছড়িয়ে দিত বিপক্ষ ব্যাটসম্যানদের মনে। গতির তুফানে মিল রয়েছে দুই পেসারের।

প্রথমবার যখন শোয়েবকে আগুন গতিতে বল করতে দেখলেন, তখন তার কেমন লেগেছিল। সেই অনুভুতিটুকুই জানিয়েছেন, অজি সাবেক পেসার ব্রেট লি।

পাকিস্তানের এক সাংবাদিক ব্রেট লি-কে উদ্ধৃত করে টুইট করেছেন, টিভিতে পাকিস্তানের এক টেস্ট ম্যাচ দেখছিলাম। তখনই দেখলাম চুল উড়িয়ে ছুটে দ্রুত গতির আর্ম অ্যাকশনের এই ছেলেটাকে। দেখেই ভাবতে বসলাম, এটা কে! এটা তো দুর্দান্ত গতি। কে এই ছেলেটা? এর নামই বা কী?


শোয়েব ও ব্রেট লি পরবর্তীকালে মুখোমুখি হয়েছেন দুই দলের দুই পেসার হিসেবে। কিন্তু তা প্রভাব ফেলেনি সম্পর্কে। ব্রেট লি-র কথায়, নব্বইয়ের দশকের শেষের দিকেই সম্ভবত, সালটা ১৯৯৭ বা ১৯৯৮, তখন প্রথমবার দেখেছিলাম শোয়েব আখতারকে বল করতে। ওকে বল করতে দেখা রীতিমতো রোমাঞ্চকর ছিল। কেউ জোরে বল করলে সে কোন দেশের তা ভাবি না। আমার শুধু তা দেখতেই মজা লাগে।

প্রসঙ্গত, ব্রেট লি আন্তর্জাতিক ক্রিকেট জীবন শেষ করেছেন ৭১৮ উইকেট নিয়ে। আর শোয়েব কেরিয়ারে নিয়েছেন ৪৪৪ উইকেট।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

রেকর্ড ভেঙে ক্ষমা চাইলেন স্প্যানিশ গোলরক্ষক দি গিয়া

Saiful Islam

পিএসএলের টিকিটের টাকা ফেরত পাচ্ছেন দর্শকরা

Sabina Sami

মুশফিকের সঙ্গে ডিনারে যাচ্ছেন যারা

Saiful Islam

বাবুলের পর এবার বাফুফে সদস্য জাহাঙ্গীর করোনায় আক্রান্ত

Sabina Sami

আজই টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আসছে চূড়ান্ত ঘোষণা

Sabina Sami

পদত্যাগ করলেন বিসিসিআই’র প্রধান নির্বাহী

Shamim Reza