in ,

শ্বশুরের অসুস্থতায় অস্ট্রেলিয়া সিরিজে খেলা হচ্ছে না লিটনের

স্পোর্টস ডেস্ক : পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেতে বাংলাদেশ সফরে আসছে ক্রিকেট অস্ট্রেলিয়া। কঠোর শর্তজুড়ে দেওয়ায় অজিদের এই সফর ঘিরে থাকছে নানা জটিলতা। সিরিজের সঙ্গে সম্পৃক্তদের ১০ দিন আগ থেকেই থাকতে হচ্ছে কোয়ারেন্টিনে। এই জটিলতার কারণে এই সিরিজে খেলতে পারছেন না মুশফিকুর রহিম। এবার সেই তালিকায় যুক্ত হলেন ওপেনার লিটন দাস। শ্বশুর অসুস্থ থাকায় জিম্বাবুয়ে থেকে সোমবার দেশে ফিরে পরিবারের সঙ্গে দেখা করেছেন তিনি। যার কারণে পরবর্তীতে এই সিরিজে আর দলের সঙ্গে যোগ দেওয়া হচ্ছে না তার।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানিয়েছেন, লিটনের শ্বশুর অসুস্থ। তাই জিম্বাবুয়ে থেকে আগে ফিরে আসতে হচ্ছে তাকে। যার কারণে আসন্ন অস্ট্রেলিয়া সিরিজে খেলতে পারছেন না তিনি।

অবশ্য শুরুর দিকে খেলার সুযোগও ছিল না তার। জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে চোট পাওয়ায় ইনজুরিতে আছেন তিনি। ফলে তা থেকে সেরে উঠতে কিছু সময় লাগবে তার। এ ছাড়াও ইনজুরির কারণে খেলতে পারবেন না টাইগার ওপেনার তামিম ইকবাল। তবে ইনজুরি সমস্যায় ভুগতে থাকা মুস্তাফিজুর রহমানকে নিয়ে পরে সিদ্ধান্ত নেবে বোর্ড।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জিতে বাংলাদেশে সফরে আসছে অস্ট্রেলিয়া। আগামী ২৯ জুলাই ঢাকায় আসার কথা রয়েছে তাদের। সে হিসেবে জিম্বাবুয়ের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ জেতা বাংলাদেশ দলও দেশে ফিরেই উঠবে হোটেল কোয়ারেন্টিনে। এরপর ৩ আগস্ট মাঠে গড়াবে দুই দলের মধ্যকার সিরিজের প্রথম ম্যাচ। পরের চারটি ম্যাচ হবে ৪, ৬, ৭ ও ৯ আগস্ট। এক সপ্তাহে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে আবার দেশে ফিরবে অজিরা।

বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড : মাহমুদউল্লাহ (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, মেহেদি হাসান, মোহাম্মদ সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, রুবেল হোসেন।


Fiver best placte to make money from home