Views: 299

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক ওপার বাংলা

শ্মশান থেকে করোনায় মৃতদের পোশাক চুরি করে বিক্রি

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসের কারণে নানা সংকটের সম্মুখীন গোটা মানবজাতি। এই পরিস্থিতিতে ভারতের পশ্চিম উত্তরপ্রদেশের বাঘপতের ঘটনা শুনে চমকে উঠবেন যে কেউ। ওই এলাকার একাধিক শ্মশান ও সমাধিস্থলে গিয়ে মৃতদের শরীর থেকে পোশাক চুরি করার দায়ে গ্রেপ্তার করা হয়েছে সাতজনকে। গতকাল রোববার পুলিশ এই তথ্য জানিয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম নিউজেএইটিন’র প্রতিবেদনে বলা হয়, করোনার জেরে ভারতে মৃতদের সংখ্যা নির্ধারণের সময় এই ঘটনার কথা জানাজানি হয়। লাশের সংখ্যা গুণতে গিয়ে দেখা যায় সেগুলির শরীরে কোনো পোশাক নেই।

পুলিশ জানিয়েছে, মৃতদেহ থেকে শাড়ি, অন্য পোশাক, গয়না, ঢেকে রাখার চাদর ইত্যাদি চুরি করা হতো। বাঘপত পুলিশের সার্কেল অফিসার অলোক সিং জানিয়েছেন, ‘সাতজনকে এই ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদে করে জানা গেছে, তারা মৃতদের পোশাক চুরি করত। ইতিমধ্যেই তাদের কাছ থেকে ৫২০টি চাদর, ১২৭ কুর্তা, ৫২টি সাদা শাড়ি ও অন্য আরও কিছু পোশাক উদ্ধার করা হয়েছে।’

পুলিশ জানতে পেরেছে, ওই পোশাকগুলো ভালো করে পরিষ্কার করে গোয়ালিওরের এক পোশাক কোম্পানির নামে লেবেল লাগিয়ে ফের বাজারে বিক্রি করা হতো। জানা গেছে, ওই এলাকার বেশ কিছু কাপড় ব্যবসায়ী এই সাতজনের সঙ্গে চুক্তি করেছিল এভাবে পোশাক চুরি করার। প্রতিদিন এই কাজের বিনিময়ে ৩০০ টাকা করে পেত চোরেরা।

পুলিশ জানিয়েছে, গ্রেপ্তারকৃতদের মধ্যে তিনজন একই পরিবারের। বাকি প্রত্যেকেই এই এলাকায় প্রায় ১০ বছর ধরে এভাবে মৃতদেহের পোশাক চুরি করার কাজ করছে। করোনাভাইরাসের অতিমারির সময় কাজের চাপে ধরা পড়ে গেছে তারা। তাদের বিরুদ্ধে অতিমারির আইনে মামলা করা হয়েছে।

আরও পড়ুন

৮০ গ্রামবাসীকে গিলে খায় ‘ওসামা বিন লাদেন’!

Shamim Reza

১৯ জুন থেকে ফের টিকাদান কর্মসূচী শুরু

rony

নেতানিয়াহু গেছেন, এটিই বড় সুখবর : ফিলিস্তিনের প্রধানমন্ত্রী

azad

জি-সেভেনের দাবি নাকচ করল ইরান

azad

ইরাকের কুর্দিস্তান অঞ্চলে তুরস্কের হামলা জোরদার, নিহত ৪

azad

ইসরায়েলের নতুন প্রধানমন্ত্রী নাফটালি বেনেট: ফিলিস্তিন নিয়ে তার দৃষ্টিভঙ্গি

Shamim Reza