আন্তর্জাতিক প্রবাসী খবর

শ্রমিকদের বড় সুখবর দিলো সৌদি সরকার

আন্তর্জাতিক ডেস্ক : মহামারি করোনা পরিস্থিতিতে বাস্তবতার বিবেচনায় প্রবাসীদের বসবাসের অনুমতির (ইকামা) মেয়াদ বৃদ্ধি করেছে সৌদি আরব। সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয় এই ঘোষণা দিয়েছে। সৌদি প্রেস এজেন্সি জানায়, সৌদি বাদশাহ সালমানের নির্দেশে বিনামূল্যে তিন মাসের জন্য ইকামার মেয়াদ বাড়ানো হয়েছে।


করোনা পরিস্থিতিতে প্রবাসীসহ সকলের প্রবেশ ও ত্যাগের ওপর নিষেধাজ্ঞা জারি করে সৌদি সরকার। ফলে অনেক প্রবাসীর ইকামার মেয়াদ শেষ হয়ে যায়। এই সমস্যাটি বিবেচনায় নিয়ে অর্থ ব্যয় ছাড়াই ইকামার মেয়াদ বাড়ানোর সুযোগ করে দিয়েছে সৌদি সরকার। সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, করোনা মহামারিতে ব্যবসা-বাণিজ্য ও অর্থনৈতিক ক্ষয়ক্ষতি কমাতে সরকারের নেয়া চলমান প্রক্রিয়ার অংশ হিসেবেই বিনামূল্যে ইকামা সুবিধা দেয়ার নির্দেশ দিয়েছেন বাদশাহ সালমান। ফাইনাল এক্সিট ভিসার পাশপাশি যেসব প্রবাসী এক্সিট ও রিএন্ট্রি ভিসা নিয়ে দেশটিতে অবস্থান করছিলেন কিন্তু লকডাউনের কারণে তারা সেটি ব্যবহার করতে পারেননি, তারাও বিনামূল্যে তিনমাসের ইকামা সুবিধা পাবেন। সৌদি আরবের বাহিরে অবস্থানরত সকল প্রবাসীদের রিএনট্রি ভিসার মেয়াদ যা স্বাভাবিক ফ্লাইট বন্ধ থাকাকালীন সময়ে শেষ হবে তাদের ভিসাও বিনা ফিতে ৩ মাস বৃদ্ধি করা হবে। এছাড়া সৌদি আরবের অভ্যন্তরে অবস্থানরত প্রবাসীদের এবং ভিজিট ভিসায় আগতদের যাদের ইকামা/ভিসার মেয়াদ স্বাভাবিক ফ্লাইট বন্ধ থাকাকালীন সময়ে শেষ হবে তারাও বিনা ফিতে ইকামার সুবিধা পাবেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

দক্ষিণ কোরিয়ায় ভারী বর্ষণ : ১৩ জনের প্রাণহানি

azad

মাস্ক ব্যবহার কোভিড-১৯ সংক্রমণ কমাতে পারে : সমীক্ষা

azad

চীনে কারখানায় বিস্ফোরণে নিহত ৬

azad

জার্মানিতে করোনা বিরোধী মিছিলে রাস্তায় নামলো হাজার হাজার মানুষ, আটক ১৩০

rony

টিকটক বিক্রির জন্য ৬ সপ্তাহ সময় দিলেন ট্রাম্প

Shamim Reza

সিরিয়ায় ইসরায়েলের বিমান হামলা

Shamim Reza