Views: 3

খেলাধুলা স্লাইডার

শ্রীলঙ্কাকে দুই রানে হারিয়ে ক্রিকেটে স্বর্ণ জিতলো বাংলাদেশ

ছবি : বিসিবি

স্পোর্টস ডেস্ক : এসএ গেমসে শ্রীলঙ্কাকে দুই রানে হারিয়ে মেয়েদের ক্রিকেটে স্বর্ণ জিতে নিয়েছে বাংলাদেশ দল। এই আসরে প্রায় নয় বছর পর ক্রিকেটকে অন্তর্ভুক্ত করা হয়েছে একটি ডিসিপ্লিন হিসেবে।


প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কাকে ৯২ রানের টার্গেট দেয় টাইগ্রেসরা। টসে হেরে ব্যাট করতে নেমে মোটেও সুবিধে করতে পারেনি বাংলাদেশের মেয়েরা। দলীয় ১৬ রানে হারায় প্রথম উইকেট। এরপর ৩৬ রানেই খোয়ায় আরো চার উইকেট। এক ওভারে চার উইকেট নিয়ে বাংলাদেশকে ধ্বসিয়ে দিয়েছেন উমেশা থিমাশিনি। সানজিদা ১৫ আর মুর্শিদা করেন ১৪ রান। শূন্যতেই ফিরেছেন ফারজানা ও ঋতু। হতাশ করেছেন অধিনায়ক সালমা। মাত্র ৩ রান করেছেন তিনি। এক প্রান্ত আগলে রেখে স্কোর এগিয়ে নিয়ছেন নিগার সুলতানা। ২৯ রানে অপরাজিত থাকেন তিনি। ফাহিমার ১৫ রানে ৮ উইকেট হারিয়ে ৯১ রান তোলে বাংলাদেশ।

জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮৯ রান তুলে শ্রীলঙ্কা। ফলে ২ রানের জয় পায় বাংলাদেশ। শ্রীলঙ্কার ৫ জন ব্যাাটসম্যানকে রান আউট করে সাজঘরে ফেরায় বাংলাদেশ। ৪ ওভারে ৯ রান দিয়ে ২ উইকেট নিয়ে ম্যান অব দ্যা ম্যাচ হয়েছেন নাহিদা আক্তার।

রৌপ্য জেতা নিশ্চিত হয়েছে আগেই। রাউন্ড রবিন লিগের তিন ম্যাচেই সহজে জিতেছে সালামারা। শেষ ম্যাচে টি টোয়েন্টিতে নারী ক্রিকেটে দুই ব্যাটসম্যানের সেঞ্চুরির রেকর্ড গড়েছে বাংলাদেশ। সেই আত্মবিশ্বাস নিয়েই ফাইনালে লড়ছে টাইগ্রেসরা। এসএ গেমেসের ফাইনাল দিয়েই আসছে বছরের ফেব্রুয়ারিতে টি টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিটাও সেরে ফেলতে চায় তারা।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

টিভিতে সরাসরি দেখুন

Mohammad Al Amin

ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত ‘সোনার বাংলা’ প্রতিষ্ঠাই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন: রাষ্ট্রপতি

mdhmajor

ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি: প্রধানমন্ত্রী

mdhmajor

মিশরের উপহার দেয়া ট্যাংক যেভাবে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে ব্যবহৃত হয়েছিল

mdhmajor

জার্মান গতির কাছে ছারখার মেসির বার্সেলোনা

Sabina Sami

আজ রক্তঝরা ১৫ আগস্ট জাতীয় শোক দিবস

Shamim Reza