Views: 48

ক্রিকেট (Cricket) খেলাধুলা

শ্রীলঙ্কার নতুন বোলিং কোচ ভাস


স্পোর্টস ডেস্ক: আগামী মাসে শুরু ওয়েস্ট ইন্ডিজ সফরকে সামনে রেখে সাবেক ফাস্ট বোলার চামিন্দা ভাসকে দলের বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। বোর্ডের পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে আজ এ কথা জানানো হয়েছে।

গতকালই দলের বোলিং কোচের দায়িত্ব থেকে সড়ে দাঁড়ান অস্ট্রেলিয়ার ডেভিড সাকের। ২০১৯ সালে লঙ্কান জাতীয় দলের বোলিং কোচের দায়িত্ব নিয়েছিলেন তিনি। ব্যক্তিগত কারণ দেখিয়ে ৫৪ বছর বয়সী এই কোচ দায়িত্ব ছাড়েন।


বোলিং কোচ হিসেবে অভিজ্ঞতাসম্পন্ন ভাস এর আগে ২০১২ সালে অক্টোবরে শ্রীলঙ্কা সফরে নিউ জিল্যান্ডের পেসারদের সাথে কাজ করেছিলেন। পরের বছর যোগ দেন শ্রীলঙ্কার দলের সাথে। ২০১৫ সাল পর্যন্ত লঙ্কানদের সাথেই ছিলেন। এরপর ২০১৬ সালের জানুয়ারিতে আয়ারল্যান্ডের বোলিং কোচ হন ভাস।

সম্প্রতি শ্রীলঙ্কা হাই-পারফরম্যান্স সেন্টারে পেস বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেন ভাস। সেখানে উদীয়মান ক্রিকেটারদের পাশাপাশি জাতীয় দল নিয়েও কাজ করেছেন।

৪ মার্চ থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। ১০ মার্চ থেকে ওয়ানডে ও ২১ শে মার্চ থেকে টেস্ট সিরিজ শুরু করবে দুই দল। সবগুলো ম্যাচ হবে অ্যান্টিগায়। এই সিরিজ দিয়েই উইন্ডিজের মাটিতে ফিরছে করোনা পরবর্তী আন্তর্জাতিক ক্রিকেট।

প্রসঙ্গত, আন্তর্জাতিক ক্রিকেটে দেশের হয়ে ১১১টি টেস্টে ৩৫৫ উইকেট এবং ৩২২টি ওয়ানডেতে ৪শ উইকেট শিকার করেছেন ৪৭ বছর বয়সী ভাস। ওয়েস্ট ইন্ডিজ সফরে ৩টি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে এবং দুই ম্যাচের টেস্টের সিরিজ খেলবে শ্রীলঙ্কা।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

১-১ গোলে ড্র মাদ্রিদ ডার্বি

Mohammad Al Amin

আইরিশদের বিপক্ষে বাংলাদেশ দলের শ্বাসরুদ্ধকর জয়

Saiful Islam

আগামী ১২ এপ্রিল শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল

Mohammad Al Amin

শ্রীলঙ্কার টেস্ট দলে ফিরলেন নিয়মিত অধিনায়ক করুনারত্নে

Mohammad Al Amin

রাতে আজকের খেলা

Mohammad Al Amin

একনজরে দেখে নিন আইপিএলে সাকিব-মুস্তাফিজের ম্যাচগুলোর দিন-তারিখ

rony