Views: 82

ক্রিকেট (Cricket) খেলাধুলা

শ্রীলঙ্কা সিরিজের পর প্রকাশ করা হবে কেন্দ্রীয় চুক্তির তালিকা!


স্পোর্টস ডেস্ক: আসন্ন শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজের পর কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ১২ ই এপ্রিল দেশ ত্যাগ করবে বাংলাদেশ ক্রিকেট দল। এরপর আগামী মে মাসে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসবে শ্রীলঙ্কা। যা আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ।

সদ্য শেষ হওয়া ওয়েস্ট ইন্ডিজ ও নিউ জিল্যান্ড সিরিজের পর কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করার কথা ছিল বিসিবির। তবে নিউ জিল্যান্ড সিরিজের পরই শ্রীলঙ্কা সিরিজ থাকায় কেন্দ্রীয় চুক্তির তালিকা পরে প্রকাশ করার সিদ্ধান্ত নেওয়া হয়।

বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান বলেন, আমরা এই বছরের জন্য চুক্তির তালিকা এখনও ঘোষণা করিনি। শ্রীলঙ্কার বিপক্ষে দুটি সিরিজের পর আমরা ঘোষণা করব। নিউ জিল্যান্ড সিরিজের পর এই বিষয় নিয়ে বসতে চেয়েছিলাম, কিন্তু শ্রীলঙ্কা সিরিজটি সামনে থাকায় আমাদের তারিখ পিছিয়ে দিতে হয়েছে।


গত বছরের মার্চে কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রস্তুত করেছিল বিসিবি। প্রথমবারের মতো লাল বল ক্রিকেট এবং সাদা বল ক্রিকেটের জন্য আলাদা চুক্তি দেয়া হয়েছিল।

১৬ জন খেলোয়াড়কে রাখা হয়েছিল চুক্তিতে। সাতজন খেলোয়াড় তিন ফরম্যাটের চুক্তিতে ছিলেন। তারা হলেন- তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম ও মেহেদি হাসান মিরাজ। টেস্ট অধিনায়ক মুমিনুল হক, নাইম হাসান, আবু জায়েদ ও এবাদত হোসেন শুধুমাত্র লাল বলের চুক্তিতে ছিলেন।

এছাড়া মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, আফিফ হোসেন ও নাইম শেখ ছিলেন সাদা বলের ক্রিকেটের চুক্তিতে।

কেন্দ্রীয় চুক্তিতে না থাকার ইচ্ছা গত বছরই বোর্ডকে জানিয়েছিলেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। নিষেধাজ্ঞার কারণে চুক্তিতে জায়গা হয়নি সাকিব আল হাসানের। এ বছর তার চুক্তিতে ফেরার কথা। তবে আইপিএলের কারণে শ্রীলঙ্কা সিরিজ থেকে সাকিব সরে যাওয়ায় অসন্তুষ্ট বিসিবি।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, ফরম্যাট পছন্দ সর্ম্পকে ক্রিকেটারদের কাছ থেকে লিখিত সম্মতি নেওয়া হবে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

এশিয়ার প্রথম ব্যাটসম্যান হিসেবে বাবরের রেকর্ড

Shamim Reza

দিল্লিকে ১৮৯ রানের বিশাল লক্ষ্য দিল চেন্নাই

Saiful Islam

‘ডাক’ মেরে ধোনির আইপিএল শুরু

Saiful Islam

সাকিবকে নিয়ে যা বললেন কলকাতার অধিনায়ক

Saiful Islam

পর্দা নামল বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসের

Saiful Islam

পাকিস্তান যুব দলের বাংলাদেশ সফর স্থগিত

Saiful Islam