Views: 894

Default

সকালে ঘুম থেকে ওঠার ৬ উপকারিতা সবার জানা উচিত


সকালে ঘুম থেকে ওঠাবর্তমান সময়ে বেশির ভাগেরই অভ্যাস দেরি করে ঘুমানো। ফলে সকাল হয়ত অনেকেরই দেখাই হয় না। অথচ এক সময় মানুষের অভ্যাস ছিল তাড়াতাড়ি ঘুমানো আর সকাল সকাল ওঠা। তবে সকালে না উঠে আমরা নিজেদের অনেক ক্ষতিও সাধন করছি, যা হয়ত আমরা জানিই না। আসুন জেনে নেয়া যাক সকালে ঘুম থেকে ওঠার উপকারিতা।

নাস্তা: দিনের কাজ শুরুর জন্য সকালের নাস্তা সবচেয়ে গুরুত্বপূর্ণ। তাই সকালে উঠে একটা জম্পেশ নাস্তা করা অতি জরুরি কাজের মধ্যে একটি। কারণ সকালের স্বাস্থ্যকর নাস্তা পুষ্টি ও ভিটামিন দেয় আমাদের। তাই যেকোনো কাজে ভালো পারফরমেন্সের সঙ্গে একঘেয়েমি দূর করতে সহায়তা করে। এছাড়া অধিক শক্তিসহ দেয় কাজে মনোযোগ। তাই ভালো একটা নাস্তার জন্য সকালে উঠুন।


ব্যায়াম: সকালে ঘুম থেকে ওঠার আরেকটি সুফল বয়ে আনবে ব্যায়াম। সেই সঙ্গে রাতের ঘুমও গভীর করবে ব্যায়াম। যারা সকালে উঠে ব্যায়াম করেন তারা সারাদিন ঝরঝরে থাকেন এবং রাতেও গভীর ঘুম উপভোগ করেন।

আরামে কাজ সারা: সময়মতো উঠে পড়লে আরামে কাজগুলো শেষ করতে পারবেন। অফিসে যাওয়ার সময়ও থাকবে যথেষ্ট। ফলে সেখানে সময়মতো পৌঁছতেও পেরেশানি হতে হবে না আপনাকে।

আরো উৎপাদনশীল: সকালে ঘুম থেকে উঠলে আপনার কাজের গতি বেড়ে যাবে। আপনি হয়ে উঠবেন আরো উৎপাদনশীল। তাই দুপুরের লাঞ্চের সময় দেখবেন আপনি যথেষ্ট কাজ সেরে ফেলেছেন এবং তা দেখেই আপনার উৎসাহ-উদ্দীপনা বেড়ে যাবে। তাই ঘুম থেকে সকালে উঠুন।

পড়াশুনা: ভোরে ঘুম থেকে উঠলে আপনি ফ্রেস মনে পড়াশুনায় সময় দিতে পারবেন। এতে কোনো কিছু অন্য সময়ের থেকে তাড়াতাড়ি মুখস্ত হয়। তাছাড়া, ছোট ভাই-বোনেরা আপনার পড়াশুনায় ব্যাঘাত ঘটাবে না।

বিশুদ্ধ বায়ু: সারাদিন মানুষের চলাফেরা ও কলকারখানা খুলা থাকে বলে দিনে বাতাসে প্রচুর রোগ-জীবানু থাকে। কিন্তু ভোরের বায়ু থাকে বিশুদ্ধ। ফলে আপনি নিঃশ্বাস নেওয়ার সময় বিশুদ্ধ বায়ু শরীরের ভেতরে নিতে পারছেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

প্রেমিকের সঙ্গে যৌন সম্পর্ক কেমন, তরুণীকে বাইকচালকের প্রশ্ন

globalgeek

কুবি শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক ই-মেইল কার্যক্রমের উদ্বোধন

Sazzad

স্কুলের সব শ্রেণিতে ভর্তি লটারিতে

globalgeek

যে মহান কাজ করে বিশ্বের সেরা তালিকায় ঠাই পেল যৌনকর্মী রিনা আক্তার

globalgeek

প্রয়োজনে কঠিন সিদ্ধান্ত আসবে: ওবায়দুল কাদের

globalgeek

যাদের বেতন স্কেল ৪ ধাপ উন্নীত হচ্ছে

globalgeek