Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

সজাগ নয় জনতা, তাই করোনা হেলমেট মাথায় পথে নামল পুলিশ


আন্তর্জাতিক ডেস্ক : কোভিড-১৯ এ সংক্রমণের সংখ্যা বাড়ছে হু হু করে। বাড়ছে মৃতের সংখ্যা। তবু যেন যেন ঘুমোচ্ছে জনগণ। দেশ এবং দেশবাসীকে সজাগ করতে তাই এবার আরও অভিনয় উপায় খুঁজে বের করল চেন্নাই প্রশাসন। মাথায় করোনা হেলমেট পরে লকডাউনে পথে নামলেন পুলিশ অফিসার। আশা, তাতে যদি চৈতন্য ফেরে জনসাধারণের। তাঁকে এই ধরনের হেলমেট বানিয়ে দিয়েছেন স্থানীয় এক শিল্পী।

চেন্নাই প্রশাসনের উচ্চপদস্থ এই অফিসার গৌতমের ক্ষোভ, বিশ্বে ক্রমশ বাড়ছে আক্রান্তের সংখ্যা। বাড়ছে মৃতের সংখ্যাও। এর থেকে বাদ নেই ভারত-ও। তারপরেও জীবনের ঝুঁকি নিয়ে পথে নামছেন অনেকেই। কাউকে কিছুতেই বোঝানো যাচ্ছে না। ফলে, বাধ্য হয়ে তিনি এই ভাবে পথে নেমেছেন। এভাবেই তিনি ২৪ ঘণ্টা ঘুরে চলেছেন স্থানীয় অঞ্চলে। সাধারণের মনে চেতনার আলো ছড়াতে।


কীভাবে এই উপায় মাথায় এল তাঁর? গৌতমের সহাস্য জবাব, “একটি ভাঙা হেলমেট আর কিছু কাগজ। এই দিয়ে শিল্পী আমায় বানিয়ে দিয়েছেন বিশেষ হেলমেট। শুধু এটি নয়, বাকি সহকর্মীদের জন্য অনেকগুলি প্ল্যাকার্ডও বানিয়েছি। তুলে দিয়েছি তাঁদের হাতে। এবার যদি হুঁশ ফেরে সবার!” পাশাপাশি আরেক পুলিশ অফিসার রাজেশ বাবুর দাবি, তিনি গিয়ার পরে পথে নেমে জনগণের থেকে ইতিবাচক সাড়া পেয়েছেন। জনগণ সচেতন হচ্ছেন গৌতমকে দেখেও।

তিনি আরও বলেন, “আমরা সমস্ত পদক্ষেপ নেওয়ার পরেও মানুষ পথে নামছেন অকারণে। ফলে, এই অভিনব পন্থায় হাঁটতে বাধ্য হয়েছি। এতে শিশুরা, যাত্রীরা বেশ ভয় পাচ্ছেন। দেখলেই রাস্তা ছেড়ে বাড়িতে ঢুকে পড়ছেন। এটাই আমাদের কাছে আশার আলো।”  সূত্র : এনডিটিভি

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

র‌্যাবের ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম সস্ত্রীক করোনায় আক্রান্ত

Shamim Reza

গতি বেড়েছে করোনার, প্রতিদিন লাখের উপরে সংক্রমণ!

globalgeek

করোনা প্রতিরোধের উপায় জানালেন ভারতের বিখ্যাত দুই ডাক্তার

Shamim Reza

মাথায় কম চুল করোনা ঝুঁকি বাড়ায় : মার্কিন গবেষণা

Shamim Reza

করোনা মোকাবেলায় ইরানের যুগান্তকারী উদ্ভাবন

Shamim Reza

করোনার এই সুযোগে যে বড় স্বার্থ হাসিল করতে মরিয়া চীন

Shamim Reza