Views: 24

ঢাকা বিভাগীয় সংবাদ

সন্তানের নির্যাতনে না টিকতে পেরে ভিটা ছাড়া বৃদ্ধা মা

জুমবাংলা ডেস্ক : মা হলো এক অপূর্ব শান্তি, আস্থা আর আনন্দের নাম। সেই মা একটি সন্তান জন্ম দেওয়ার জন্য অসহনীয় প্রসব যন্ত্রণা সহ্য করেন কোন বিনিময় ছাড়াই। নিজ না খেয়ে সন্তানদের আহার করান। নিজে শিক্ষার আলো না পেলেও সন্তানদের শিক্ষার আলোয় আলোকিত করার জন্য সকল সখ, ইচ্ছা, আকাঙ্ক্ষার বিসর্জন দেন। কিন্তু যখন ঐ প্রিয় সন্তানের হাতে নির্যাতনের শিকার হন মা তখন মানসিক ভারসাম্যহীন হয়ে রাস্তার থাকাটাই যেন নিয়তি।

এমন এক অসহায় মায়ের খোঁজ মিলল ফরিদপুরের সদরপুর উপজেলার মনিকোঠা বাজারে। সদরপুরের মনিকোঠা বাজারের ১ কি,মি উত্তরে মানসিক ভারসাম্যহীন এক বৃদ্ধা মায়ের দেখা মেলে।

স্থানীয়রা বলেন, প্রায় একবছর আগে সদরপুরের তালতলা নামক স্থানে বস্তাবন্দি অবস্থায় মৃত্যুপ্রায় এই বৃদ্ধা মহিলাকে পাওয়া যায়। পরে এলাকাবাসীর মাধ্যমে তাকে উদ্ধার করা হয়।

জানা যায়, প্রথম দিকে বৃদ্ধা মহিলা খুব সামান্য কথা বলতেন কিন্ত তাঁর কথার অর্থ বোঝার উপায় ছিলোনা। কেউ কেউ দাবি করেন নিজের সন্তানদের দ্বারা তিনি পরিত্যক্তা হয়ে ক্ষোভে অভিমানে এক সময় মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েন।

এই মুহূর্তে বৃদ্ধা মহিলার শারীরিক পরিস্থিতিও বেশ নাজুক। হাঁটাচলা করার ক্ষমতা অনেক আগেই হারিয়ে ফেলেছেন। খাওয়া-দাওয়া চলে অন্যের উচ্ছিষ্ট খাবার দিয়ে। শারীরিক অসুস্থতার কারণে গড়াগড়ি দিয়েই তাঁর পথ চলতে হয়। এই বৃদ্ধা সদরপুর-চরভদ্রাসনের মহা-সড়কের বিভিন্ন স্থানে ১ বছরেরও বেশি সময় ধরে অবস্থান করলেও আজ পর্যন্ত কোন জনপ্রতিনিধি কিংবা মানবাধিকারকর্মীদের নজরে আসেনি।

আরও পড়ুন

বিচারাধীন মামলার সালিশ থানায়, ওসিকে শোকজ

Saiful Islam

এক টাকায় জমিসহ বসতঘর পাচ্ছেন শতাধিক পরিবার

Saiful Islam

স্বামী বিদেশে, দেশে স্ত্রীর যত অপকর্ম!

Saiful Islam

বৃদ্ধ বাবাকে নির্যাতনের ঘটনায় দুই ছেলে গ্রেপ্তার

Saiful Islam

ব্যাগে ১২৭০ পিস ইয়াবা নিয়ে দৌড়, অতঃপর …

Shamim Reza

নিরাপত্তা চেয়ে কাউন্সিলর খোরশেদের স্ত্রীর জিডি

Saiful Islam