Views: 209

অন্যরকম খবর আন্তর্জাতিক ওপার বাংলা ভিডিও

সন্তান বাঁচাতে প্রাণ বাজি রেখে সাপের সঙ্গে লড়াই মায়ের

আন্তর্জাতিক ডেস্ক : মানুষ হোক বা বন্য প্রাণী, মা তো মা-ই! সন্তানদের জন্য সবসময় তার জান কবুল। এই ছবি আরও একবার দেখা গেল সোশ্যালের ভাইরাল ভিডিওয়। বাচ্চাদের বাঁচাতে বিষধর কেউটের সঙ্গে অসম লড়াইয়ে নামল মা কাঠবিড়ালি!

একবারেও দোনোমনো করেনি বিষধর সাপের মুখোমুখি হতে। বরং সন্তানদের বাঁচাতে শেষপর্যন্ত লড়াই করে গেছে সে। এমনই একটি টুইট শেয়ার করেছেন ভারতীয় অরণ্য পরিষেবা (IFS)-র এক কর্মকর্তা সুশান্ত নন্দ। ৩৯ সেকেন্ডের এই ভিডিওতে দেখা গেছে দু’তরফের হাড্ডাহাড্ডি লড়াই।

ওই কর্মকর্তার মতে, প্রাণীটি তার বাচ্চাদের সুরক্ষার জন্য কাল কেউটের সঙ্গে সমানে সমানে লড়ছিল। ভিডিওটি পোস্ট করে সুশান্ত নন্দ ক্যাপশনে লিখেছেন, “মায়ের ভালবাসা সীমাহীন। মৃত্যুর আগে পর্যন্ত সেই ভালোবাসা অটুট থাকে। তার জন্যেই কেউটের সঙ্গে মরণপণ লড়াইয়ে নেমেছে কাঠবিড়ালি। বুদ্ধিতে যার ব্যাখ্যা মেলে না।”

ভিডিওটি শুরুই হয়েছে কাঠবিড়ালির আক্রমণ দিয়ে। সে তার বাচ্চাদের গিলতে আসা কেউটেকে তাড়িয়ে দেওয়ার চেষ্টা করে ক্রমাগত। শিকার ছাড়বে না বিষধর সাপটিও। বারেবারে ফিরে আসতেই লাগাতাম লড়াই শুরু কাঠবিড়ালির। ক্রমাগত লেজের ঝাপটা মারতে থাকে সাপটিকে। ভিডিওটি শেয়ার হওয়ার কয়েক ঘন্টার মধ্যে ৫ হাজারের বেশি ভিউয়ার্স হয়। সবাই কুর্নিশ জানিয়েছে মায়ের মমতাকে।


আরও পড়ুন

ইসরায়েলের বিমান হামলায় হামাসের কমান্ডার নিহত

Shamim Reza

৭ জুন পর্যন্ত মালয়েশিয়ায় কঠোর লকডাউন ঘোষণা

mdhmajor

মা দিবসের আগের দিন ছেলের পাশবিক নির্যাতনে মায়ের মৃত্যু

Saiful Islam

বন্দির কান কামড়ে ছিঁড়ে ফেলল আরেক বন্দি!

Shamim Reza

ক্ষমতা হারালেন নেপালের প্রধানমন্ত্রী

mdhmajor

ইয়ামাহার মোটরসাইকেল উৎপাদন কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত!

Saiful Islam