Views: 61

আন্তর্জাতিক

সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই করতে সিরিয়া দৃঢ়প্রতিজ্ঞ : পররাষ্ট্রমন্ত্রী


আন্তর্জাতিক ডেস্ক: সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল মিকদাদ বলেছেন, সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই করতে এবং তার দেশে অবৈধ বিদেশি সামরিক উপস্থিতির অবসান ঘটাতে দামেস্ক সরকার দৃঢ়প্রতিজ্ঞ। খবর পার্সটুডে’র।


গতকাল (সোমবার) জাতিসংঘ মানবাধিকার পরিষদের ৪৬তম অধিবেশনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেয়া বক্তৃতায় তিনি এসব কথা বলেন। তিনি বলেন সন্ত্রাসবাদ এখনো তার দেশের জন্য সবচেয়ে মারাত্মক হুমকি এবং এর মাধ্যমে সিরিয়ার উপর রাজনৈতিকভাবে চাপ সৃষ্টি করে হচ্ছে। তবে, সিরিয়া সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই অব্যাহত রাখতে দৃঢ়প্রতিজ্ঞ এবং সিরিয়ার মাটি থেকে বিদেশি সামরিক উপস্থিতির অবসান ঘটানোর বৈধ অধিকার রাখে দামেস্ক সরকার।

মানবাধিকার পরিষদে দেয়া বক্তৃতায় ফয়সাল মিকদাদ আরো বলেন, বিদেশি যেসব দেশ সিরিয়ায় দখলদারিত্ব কায়েম করেছে তারা সিরিয়ার জনগণের মানবাধিকার লঙ্ঘন করছে বিশেষ করে তুরস্কের সেনারা এই অপতৎপরতায় লিপ্ত। তারা বিভিন্ন সন্ত্রাসী গোষ্ঠীকে সমর্থন দিচ্ছে বলে উল্লেখ করেন ফয়সাল মিকদাদ।

তিনি বলেন, তুরস্ক, আমেরিকা ও ইহুদিবাদী ইসরাইলের দখলদারিত্ব সন্ত্রাসী এবং বিচ্ছিন্নতাবাদীদেরকে সিরিয়ার ভেতরে মারাত্মকভাবে মানবাধিকার লঙ্ঘন করতে সমর্থন যুগিয়ে যাচ্ছে। এসব দেশের সমর্থন নিয়েই সন্ত্রাসীরা উত্তর-পূর্বাঞ্চলীয় হাসাকা প্রদেশের পানির সরবরাহ লাইন কেটে দিয়েছে যা মানবাধিকার লঙ্ঘনের চরম দৃষ্টান্ত।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

কবর থেকে তরুণীর লাশ তুলে নিল মিয়ানমারের সেনারা

Saiful Islam

তিস্তা পানি বণ্টন সম্পর্কে যা বললেন মমতা

Saiful Islam

আমি কখনও বলিনি পানি দেবো না : তিস্তা ইস্যুতে মমতা

Shamim Reza

মঙ্গলের ছবি পাঠাচ্ছে ‘পার্সিভিয়ারেন্স’

Mohammad Al Amin

জার্মানিতে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন করল বাংলাদেশ দূতাবাস

mdhmajor

ব্রুনাইয়ে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন করল বাংলাদেশ হাইকমিশন

mdhmajor