ক্রিকেট (Cricket) খেলাধুলা

সবথেকে বেশি আয় করা ক্রীড়াবিদদের তালিকায় একমাত্র ক্রিকেটার কোহলি

স্পোর্টস ডেস্ক: এ বছর ফোর্বসের সর্বোচ্চ আয়ের একশ অ্যাথলেটসের মধ্যে একমাত্র ক্রিকেটার হিসেবে এ তালিকায় আছেন ভারতের জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি।

বিরাট কোহলির বার্ষিক আয় ২৬ মিলিয়ন ইউএস ডলার। এর মধ্যে বিভিন্ন পণ্যের শুভেচ্ছা দূত ও বিজ্ঞাপন থেকে তিনি আয় করেন ২৪ মিলিয়ন ইউরো। বাকি দুই মিলিয়ন ইউরো বছরে ভারতীয় ক্রিকেট বোর্ড থেকে বেতন, ভাতা ও লিগ খেলে আয় করেন তিনি।


ফোর্বসের সর্বোচ্চ আয়ের একশ’ অ্যাথলেটসের তালিকায় এবার কোহলির জায়গা হয়েছে ৬৬তে। গত বছর কোহলি ছিলেন একশত তম অবস্থানে। তবে ২০১৮ সালে সর্বোচ্চ আয়ের দিক থেকে তার অবস্থান ছিল ৮৩তে।

প্রথমবারের মতো ফোবর্সের সর্বোচ্চ আয় করা অ্যাথলেটস হয়েছেন কোন টেনিস তারকা। সুইজারল্যান্ডের টেনিস তারকা রজার ফেদেরার আছেন আয়ে শীর্ষে।

করোনাভাইরাসের মেসি-রোনালদোরা তাদের ক্লাব থেকে পাওনা বেতনের বেশিরভাগই ছেড়ে দিয়েছেন। এই সুযোগে তাদের ছাড়িয়ে সর্বোচ্চ আয় করা খেলোয়াড় হয়েছেন ফেদেরার।

এ বছর তার আয় ধরা হয়েছে ১০৬.৩ মিলিয়ন ইউএস ডলার। রোনালদোর আয় ১০৫ মিলিয়ন ইউএস ডলার। মেসি আছেন ১০৪ মিলিয়ন ডলার আয় নিয়ে তিন নম্বর অবস্থানে।

এছাড়া ব্রাজিলের পিএসজি তারকা নেইমারের বার্ষিক আয় রেকর্ড করা হয়েছে ৯৫.৫ মিলিয়ন ডলার নিয়ে আছেন ৪ নম্বরে। যুক্তরাষ্ট্রের বাস্কেটবল তারকা লেবরন জেমস ৮৮.২ মিলিয়ন ইউরো আয় নিয়ে আছেন পাঁচ নম্বর স্থানে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

লা লিগায় আজকের খেলা

Mohammad Al Amin

রোনালদোর জোড়া গোলে টানা দ্বিতীয় হার থেকে জুভেন্তাসের রক্ষা

Sabina Sami

আগামী মাসেই শুরু ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ

Mohammad Al Amin

টিভিতে সরাসরি দেখুন

Mohammad Al Amin

নিজের শরীরকে ফিট রাখতে ভৈরব নদীর পাড়ে বালুতে দৌড়াচ্ছেন রুবেল

Sabina Sami

‘আমার জন্য দোয়া করবেন, করোনার টেস্টের ফল আমি নিজেই জানাব’

Sabina Sami