খেলাধুলা

সবার উপরে সাকিব

সাকিব আল হাসান পুরো বছরই ছিলেন আলোচনায়। বিশ্বকাপের পারফরম্যান্স, আন্দোলন এরপর নিষেধাজ্ঞা। এসব নিয়ে আলোচনার শীর্ষে ছিলেন বিশ্বসেরা সেরা এই অলরাউন্ডার। শুধু আলোচনায়ই নয়, বছরজুড়ে গুগল সার্চেও ভ্ক্তরা তাকে বেশি খুঁজেছে।

গত অক্টোবরের শেষ সপ্তাহে বাংলাদেশের ক্রিকেটারদের আন্দোলন-ধর্মঘট ছাপিয়ে বাংলাদেশ এবং বিশ্বক্রিকেটে আলোচনায় কেন্দ্রে ছিলেন সাকিব আল হাসান।

ভারতীয় জুয়াড়ির প্রস্তাব গোপন করার কারণে আইসিসি থেকে নিষিদ্ধ হন তিনি। সাজা পাওয়ার আগে পরে তাকে নিয়ে আলোচনা-সমালোচনা ছিল মুখে মুখে।

এছাড়া বিশ্বকাপেও দুর্দান্ত পারফর্ম করেছেন। এক কথায় বছরজুড়েই নানা কর্মকাণ্ডে সবার আগ্রহের কেন্দ্রে ছিলেন সাকিব। এসবের ফলে স্বাভাবিকভাবেই এ বছর গুগলে বাংলাদেশ থেকে সবচেয়ে বেশি অনুসন্ধান করা হয়েছে তাকে নিয়ে।

বিশ্বের অন্যতম গুরুত্বপূর্ণ সার্চ ইঞ্জিন গুগল ধারাবাহিকভাবে বছর শেষে তাদের অনুসন্ধানের তালিকায় শীর্ষে থাকা ব্যক্তি, বিষয়বস্তুসহ বিভিন্ন ক্যাটাগরির তালিকা প্রকাশ করা হয়।

এবার দেশভিত্তিক সে তালিকায় বাংলাদেশ থেকে ব্যক্তি তালিকায় অনুসন্ধানে শীর্ষে আছেন সাকিব আল হাসান।

বাংলাদেশ থেকে অনুসন্ধানের ভিত্তিতে সেরা দশের তালিকায় আছেন আরো চারজন ক্রিকেটার। তারা হলেন- মোহাম্মদ নাঈম শেখ, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ মিথুন ও মুশফিকুর রহিম। বিষয়ভিত্তিক অনুসন্ধানের তালিকায় শীর্ষস্থানে আছে বাংলাদেশ বনাম ভারতের বিষয়।

সেরা দশে ক্রিকেটের আরো বিষয় জায়গা পেয়েছে। দ্বিতীয় স্থানে আছে ভারতের ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজ লাইভ স্কোর। পরের স্থানগুলোতে ক্রিকেটের মধ্যে আছে যথাক্রমে- আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯, বিনোদন ও সরাসরি ক্রিকেট ম্যাচ দেখার মাধ্যম র‍্যাবিটহোলবিডি এবং ভারত বনাম দক্ষিণ আফ্রিকা।

এবছর গুগলের এ প্রতিবেদন যেনো বাংলাদেশের সাকিব ও ক্রিকেটপ্রীতিকেই তুলে ধরেছে।


জুমবাংলানিউজ/ জিএলজি




আপনি আরও যা পড়তে পারেন


rocket

সর্বশেষ সংবাদ