সব গোল টুকে রাখা শতবর্ষী ভক্তকে মেসির স্যালুট

স্পোর্টস ডেস্ক : প্রযুক্তির এই যুগে এখন এক ক্লিকই যথেষ্ট, স্ক্রিনে ঢু মারলেই মিলবে প্রিয় খেলোয়াড়ের সব তথ্য-পরিসংখ্যান। কিন্তু যখন কম্পিউটার, মোবাইল কিংবা ইন্টারনেট ছিল না, তখনকার মানুষগুলো কীভাবে খেলার খুঁটিনাটিগুলো মনে রাখতেন! কেউ মুখে মুখে মনে রাখতেন, কেউ বা খাতায় টুকে রাখতেন। ওই যুগেরই একজন ভক্ত পেয়ে গেছেন এই সময়ের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি।

মেসি কোন ম্যাচে কত গোল করেছেন, প্রতিপক্ষ কে ছিল সেসব জানতে ডন হের্নানের কাছে গেলেই হলো। গত সোমবার শতবর্ষে পা দেওয়া আর্জেন্টাইন এই ভক্ত ছয়বারের ব্যালন ডি’অর জয়ীর সব গোলের হিসাব খাতায় লিখে রেখেছেন। কোপা আমেরিকা জয়ের পর এই ব্যতিক্রম ভক্তের কথা সবার সামনে তুলে ধরেন তার নাতী।

ইনস্টাগ্রামের এক ভিডিওতে হুলিয়ান মাস্ত্রাঙ্গেলো তার দাদার এই কান্ডের কথা জানান। ১৬ বছরের ক্যারিয়ারে বার্সেলোনা ও আর্জেন্টিনার হয়ে মেসির করা সাতশরও অধিক গোলের খুঁটিনাটি লিখে রেখেছেন হের্নান। কোনদিন গোল করেছেন, প্রতিপক্ষ কে ছিল, ম্যাচে গোল কয়টি- সব রয়েছে তার খাতায়।

এই সুপার ভক্তের কথা মেসির কানেও গেছে। সঙ্গে সঙ্গে বার্তা পাঠিয়েছেন তিনি, ‘হাই হের্নান। আমি আপনার গল্প শুনলাম। আপনি যেভাবে আমার গোলের হিসাব রেখেছেন, তা সত্যিই অবিশ্বাস্য। আপনাকে অনেক ভালোবাসা। যা করেছেন তার জন্য ধন্যবাদ। চালিয়ে যান, শুভকামনা রইলো। দেখা হবে শিগগিরই।’

হের্নানের স্মার্টফোন নেই। ইন্টারনেট সম্পর্কেও কোনও ধারণা নেই। তবে মেসির বার্তা পাঠানোর ভিডিও দেখেছেন। অশ্রুসিক্ত হয়ে তিনি প্রতিক্রিয়া জানান, ‘সবসময় তোমার খোঁজ রেখেছি এবং রেখে যাবো। তোমার পিছু পিছু হাঁটবো আমি।’


জুমবাংলানিউজ/এসআই