Views: 70

আইন-আদালত

সব নিম্ন আদালত খুলছে ৫ আগস্ট

জুমবাংলা ডেস্ক : বৈশ্বিক মহামারি করোনার কারণে দীর্ঘদিন পর আগামী ৫ আগস্ট থেকে দেশের সকল অধস্তন নিয়মিত আদালত খুলে দেওয়ার ঘোষণা দিয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসন। বৃহস্পতিবার (৩০ জুলাই) সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের প্রধান বিচারপতি বাংলাদেশ সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ বিচারপতিদের সাথে আলোচনা করেছেন। তিনি অধস্তন সব দেওয়ানি ও ফৌজদারি আদালত এবং ট্রাইব্যুনালসমূহে আগামী ৫ আগস্ট হতে শারীরিক উপস্থিতিতে স্বাভাবিক কার্যক্রম পরিচালিত হবে বলে সিদ্ধান্ত দিয়েছেন।

বিজ্ঞপ্তিতে, অধস্তন দেওয়ানি, ফৌজদারি আদালত এবং ট্রাইব্যুনালসমূহের স্বাভাবিক কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে সকলকে বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের ৩০ জুলাইয়ের জারিকৃত বিজ্ঞপ্তিতে বর্ণিত আদালত প্রাঙ্গণ এবং এজলাস কক্ষে সুরক্ষামূলক ব্যবস্থা গ্রহণ সংক্রান্ত নিদের্শনা প্রতিপালনে নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, চীন থেকে ছড়িয়ে পড়া মহামারি করোনাভাইরাসের কারণে গত ২৫ মার্চ সাধারণ ছুটি ঘোষণা করা হয় দেশের সব অধস্তন আদালতগুলোতে। এরপর ১১ মে থেকে তথ্য প্রযুক্তি ব্যবহার করে আদালতগুলোতে ভার্চুয়াল কোর্ট পরিচালনা করা হয়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

পাপিয়া দম্পতির অস্ত্র মামলার রায়ের দিন ঘোষণা

Shamim Reza

এমসি কলেজে সংঘবদ্ধ ধর্ষণ : প্রধান আসামি সাইফুর গ্রেফতার

Sabina Sami

নীলা হত্যা মামলায় ঘাতক মিজানের বাবা-মা দুদিনের রিমান্ডে

Sabina Sami

বগুড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ২ লাখ টাকা জরিমানা

azad

ঢাবির সেই ছাত্রীর আরেক মামলা

globalgeek

‘মৃত’ কিশোরীর ফিরে আসা: বিচারিক তদন্তের নির্দেশ

Shamim Reza