Views: 1112

জাতীয় শিক্ষা

সব শিক্ষাপ্রতিষ্ঠানকে মাউশির জরুরি নির্দেশনা


জুমবাংলা ডেস্ক : আগামী ১০ জানুয়ারি স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস। যথাযথ মর্যাদায় দিবসটি উদযাপনে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষা অফিসগুলোকে অনলাইন আলোচনা সভা ও সেমিনার আয়োজনের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।


বৃহস্পতিবার অধিদপ্তর থেকে এ নির্দেশনা দিয়ে আদেশ জারি করা হয়েছে। আদেশটি মাঠপর্যায়ের সব শিক্ষা কর্মকর্তা, সরকারি বেসরকারি স্কুলের প্রধান শিক্ষক ও সব সরকারি বেসরকারি কলেজের অধ্যক্ষকে পাঠানো হয়েছে।

আদেশে বলা হয়েছে, আগামী ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস যথাযথ মর্যাদায় উদযাপন উপলক্ষ্যে সব শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষা অফিসে দিবসটির তাৎপর্য তুলে ধরে অনলাইনে আলোচনা সভা ও সেমিনার আয়োজন করার জন্য নির্দেশ দেয়া হলো।

বঙ্গবন্ধুর প্রত্যাবর্তনের মধ্য দিয়ে স্বাধীনতাযুদ্ধে বিজয় পূর্ণতা পায়। ১৯৭২ সালের ১০ জানুয়ারি তিনি ঢাকায় পৌঁছানোর পর আনন্দে উদ্বেল লাখ লাখ মানুষ বিমানবন্দর থেকে রেসকোর্স ময়দান (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) পর্যন্ত তাকে স্বতঃস্ফূর্ত সংবর্ধনা জানায়। দিবসটি সারাদেশে যথাযথ মর্যাদায় উদযাপন করা হয়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

ঢাকায় বেড়াতে এসে অটোচালক ছেলের সামনেই প্রাণ গেল মা-ভাগ্নির

mdhmajor

ইমিগ্রেশনে চিঠি পৌঁছানোর ১৩ মিনিট আগেই দেশত্যাগ করেন পি কে হালদার

rony

সরকারি তিন ব্যাংকে নতুন এমডি

azad

পরীক্ষায় নকল করে ধরা: সাত কলেজের পাঁচ শিক্ষার্থী আজীবন বহিষ্কার

rony

আ.লীগের অফিস ছাড়লেন সেতুমন্ত্রীর ভাই কাদের মির্জা, সাথে নিলেন সব মালামাল

rony

চট্টগ্রাম মহানগর পুলিশের ৮ ডিসি পদে রদবদল

azad