Views: 239

অর্থনীতি-ব্যবসা

সমস্ত মার্কেট খুলে দেওয়ার দাবিতে সাভারে ব্যবসায়ীদের মহাসড়ক অবরোধ


জুমবাংলা ডেস্ক: সাভারে লকডাউনে বন্ধ রাখা সমস্ত মার্কেট খুলে দেওয়ার দাবিতে দ্বিতীয় দিনের মতো ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন ব্যবসায়ীরা। এ সময় মহাসড়টিতে দীর্ঘ যানজটের সৃষ্টি হলে দুর্ভোগে পড়েন যাত্রীরা।

মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত সাভার বাজার বাসস্ট্যান্ডের নিউ মার্কেটের সামনে রাস্তার দুই পাশে অবরোধ করে বিক্ষোভ ও মানববন্ধন করেন বিভিন্ন মার্কেটের দোকান মালিক ও কর্মচারীরা।

সরেজমিনে সাভার বাসস্ট্যান্ডে গিয়ে দেখা যায়, সাভার নিউ মার্কেটের সামনে ঢাকা-আরিচা মহাসড়কের দুই পাশে অবরোধ করে বিক্ষোভ করছেন বিভিন্ন মার্কেটের দোকান মালিক ও কর্মচারীরা।

এ সময় মহসড়কে চলাচলরত সকল ধরনের যানবাহন বন্ধ করে দেয়া হয়। অ্যাম্বুলেন্স ও মোটরসাইকেলগুলোকে উল্টোদিকে ঘুরিয়ে দেয়া হয়।


বিক্ষুব্ধ ব্যবসায়ীরা বলেন, করোনার মধ্যে শুধু মাত্র কাঁচাবাজার এবং ঔষুধের দোকান খোলা রেখে সব ধরনের দোকাটপাট বন্ধ রাখার ঘোষণা দিয়েছে সরকার। আমরা যারা মার্কেটে কাজ করি তাদের পকেটে টাকা নাই, বাজার করবো কিভাবে।

রবিউল ইসলাম নামে সাভার নিউ মার্কেটের একজন ব্যবসায়ী বলেন, আমাদের মার্কেটে সুন্দর পরিবেশ, সামাজিক দূরত্ব নিশ্চিত, হ্যান্ডস্যানিটাইজার, মাস্ক ব্যবহারসহ সকল ধরনের সুরক্ষার ব্যবস্থা রয়েছে। এরপরও আমাদের মার্কেটগুলো কেন বন্ধ রাখা হয়েছে। তাই এখন থেকে পবিত্র রমজান মাস উপলক্ষে সাভারের সমস্ত দোকানপাট খোলা রাখার জন্য বিক্ষুব্ধ ব্যবসায়ীরা প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানান।

সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম বলেন, মহাসড়ক অবরোধের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। এ সময় ব্যবসায়ী নেতৃবৃন্দ এবং দোকান মালিকদের সাথে কথা বলে তাদেরতেকে সরকারি সিদ্ধান্ত মেনে চলার আহ্বান জানাই।

এ ছাড়া তাদের বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনার মাধ্যমে সমাধানের আশ্বাস দেয়া হলে বেলা সাড়ে ১২টার দিকে তারা সড়ক অবরোধ প্রত্যাহার করে নেন।

বর্তমানে সড়কে কোন অবরোধ নেই এবং যান চলাচল স্বাভাবিক রয়েছে বলেও জানান তিনি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

এটিএম বুথ থেকে তোলা যাবে দ্বিগুণ টাকা

mdhmajor

লকডাউনে বাণিজ্যিক ব্যাংক বন্ধ থাকলেও খোলা থাকবে বন্দর শাখা

Shamim Reza

দ্বিগুণ টাকা তোলা যাবে এটিএম বুথে

Shamim Reza

এশিয়ান পেইন্টসের ব্র্যান্ড অ্যাাম্বাসেডর হলেন সাকিব আল হাসান

mdhmajor

শেয়ারবাজারও বন্ধের ঘোষণা

rony

যেদিন থেকে সব ব্যাংক বন্ধের ঘোষণা

rony