Views: 104

জাতীয়

সমুদ্রগামী জেলেদের জীবন-সম্পদ রক্ষায় ১১ দফা দাবি

জুমবাংলা ডেস্ক : গভীর সমুদ্রগামী মাছধরা ট্রলারের জেলেদের জীবন ও সম্পদ রক্ষায় ১১ দফা বাস্তবায়নের দাবি জানিয়ে একটি মতবিনিময় সভা হয়েছে। বাংলাদেশ নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়নের ব্যানারে কুয়াকাটা প্রেস ক্লাবে মঙ্গলবার সকালে এ মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও ডেমরা থানা শাখার সভাপতি হিমি পরিবহনের মালিক মো. জাকির হোসেন লিখিত ১১ দফা দাবিসমূহ সাংবাদিকদের সামনে তুলে ধরেন।


লিখিত ১১ দফা দাবির মধ্যে ছিল- গভীর সমুদ্রে অবস্থানের সময় জেলেদের দিক-নির্ণয়ের জন্য কুয়াকাটায় বাতিঘর নির্মাণ, প্রতিটি মাছধরা ট্রলারে জিপিএস প্রদান, মাছধরা ট্রলারে থাকা অদক্ষ মাঝি ও ফিটনেসবিহীন ট্রলারসমূহকে সাগরে যেতে না দেয়া এবং কর্মস্থলে মৃত্যুবরণকারী প্রত্যেক জেলে পরিবারকে শ্রম আইনের আওতায় এনে ক্ষতিপূরণের ব্যবস্থা নেয়া ইত্যাদি।

প্রেস ক্লাব সভাপতি নাসির উদ্দিন বিপ্লবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাজী সাঈদের সঞ্চালনায় কুয়াকাটা প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আনু বক্তব্য রাখেন।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের মহিপুর থানা শাখার সভাপতি ও মহিপুর থানা শ্রমিক লীগের সভাপতি আবুল কালাম ফরাজী।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- দৈনিক খবরপত্রের কুদ্দুস মাহমুদ, বিজয় টিভি ও মানবজমিনের হোসাইন আমির, দেশ টুডের জাহিদুল ইসলাম বেলাল, সমকালের খান এ রাজ্জাক, আমাদের সময়ের সাইদুর রহমান সাইদ, আজকের সময়ের বার্তার এম জাকির হোসাইন প্রমুখ।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

গুরুতর অসুস্থ হয়ে আইসিইউতে আবুল হাসানাত আবদুল্লাহ

Saiful Islam

জমির মালিক সেজে কোটি টাকার প্রতারণা

Shamim Reza

বিনা পুঁজিতে স্বামী-স্ত্রী গড়ে তুলেছিল বিশাল প্রতারণার বাজার

Shamim Reza

সারা দেশের কলেজগুলোতে বহিরাগত প্রবেশ নিষেধ

Saiful Islam

মিন্নিসহ সব আসামির দৃষ্টান্তমূলক শাস্তি চান রিফাতের বোন

Sabina Sami

এমসি কলেজের ধর্ষকদের ক্রসফায়ার চান হানিফ

Saiful Islam