Views: 31

খেলাধুলা

সম্প্রচার স্বত্ব বিক্রিতে যত কোটি টাকা পেল বিসিবি

স্পোর্টস ডেস্ক: আগামী আড়াই বছরের জন্য বিক্রি হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সম্প্রচার স্বত্ব। এই স্বত্ব চড়া দামে কিনে নিয়েছে বাংলাদেশি মার্কেটিং এজেন্সি ব্যানটেক।

আগামী আড়াই বছরের জন্য অফিসিয়াল ব্রডকাস্টার হিসেবে বিসিবিকে ব্যানটেক দেবে প্রায় ১৬১ কোটি ৭৩ লাখ টাকা। এর আগে বিসিবির সঙ্গে দীর্ঘ ছয় বছরের চুক্তিতে ছিল গাজী টিভি।

১৭ মে, সোমবার সম্প্রচার স্বত্ব বিক্রিতে উন্মুক্ত নিলাম অনুষ্ঠিত হয়। নিলামের ভিত্তিমূল্য থেকে কিছুটা বেশি ১৯.০৭ মিলিয়ন প্রস্তাব ব্যানটেক। যদিও তারা একচেটিয়া স্বত্ব কিনে নেয় অন্য কেউ নিলামে অংশ না নেয়ায়।

এ নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, প্রত্যাশার চেয়ে বেশি পাওয়ায় বিসিবি সন্তুষ্ট। বোর্ডের চাওয়া ১৫০ কোটি টাকার চেয়ে প্রায় ১২ কোটি টাকা বেশিতে চুক্তি হয়েছে।

ব্যানটেক আগামী আড়াই বছর দেশে অনুষ্ঠিত বাংলাদেশের ১০টি সিরিজ সরাসরি দেখাবে। এই সময়ে তারা চাইলে অন্য কোনো টেলিভিশন চ্যানেলের কাছে স্বত্ব বিক্রি করতে পারবে।

যেমনটা হয়েছিল বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সময়। ব্যানটেক সম্প্রচার স্বত্বও কিনে টি-স্পোর্টস ও গাজী টিভির কাছে বিক্রি করে সম্প্রচার স্বত্ব।

আরও পড়ুন

তাসকিনের হাতে ৭ সেলাই

globalgeek

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রথম দিনে টসই হলো না!

Shamim Reza

মেসি-সুয়ারেজদের ম্যাচ দেখা যাবে কোন চ্যানেলে

Shamim Reza

ভেনেজুয়েলার সঙ্গে গোলশূন্য ড্র করল কলম্বিয়া

azad

ইনজুরি পিছু ছাড়ছে না তাসকিনের

Shamim Reza

এবার কোকাকোলার বোতল সরালেন ম্যানুয়েল!

Shamim Reza