in

সরকারি চাকরি ছেড়েও নৌকার টিকেট পেলেন না সেই শিক্ষক!

সহকারি শিক্ষক আবু হানিফ
জুমবাংলা ডেস্ক: স্বপ্ন ছিল জনপ্রতিনিধি নির্বাচিত হয়ে এলাকার মানুষের সেবা করবেন। সেই থেকেই সিরাজগঞ্জ উল্লাপাড়া উপজেলার বাঙ্গালা ইউনিয়ন পরিষদ নির্বাচনে (ইউপি) চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে সরকারি চাকরি থেকে অব্যাহতি নিয়েছিলেন সহকারী শিক্ষক আবু হানিফ। চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পাওয়ার আশায় ছিলেন। কিন্তু সেই শিক্ষকের ভাগ্যে জোটেনি নৌকার মনোনয়ন। তবে বিষয়টি নিয়ে তিনি একেবারেই বিচলিত নন।

উল্লাপাড়া উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, আবু হানিফ উপজেলার পশ্চিম সাতবাড়িয়া নব্য সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন। শিক্ষকতার পাশাপাশি এলাকার মানুষের সেবায় ছুটে চলতেন ইউনিয়নের প্রতিটি পাড়া মহল্লায়। নির্বাচন ঘনিয়ে আসায় শিক্ষক আবু হানিফ গত ৪ অক্টোবর সরকারি চাকরি থেকে পদত্যাগ করে সংগ্রহ করেন চেয়ারম্যান পদে আ.লীগের দলীয় মনোনয়ন ফরম। সেই থেকে শুরু করেন এলাকায় গণসংযোগ ও মতবিনিময়।

শুক্রবার (২২ অক্টোবর) সকালে বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের মুলতবি সভায় প্রার্থী নাম ঘোষণা করা হয়। তবে দলীয় মনোনয়ন পাননি সহকারী শিক্ষক আবু হানিফ। আ.লীগের মনোনয়ন পেয়েছেন ২নং বাঙ্গালা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান সোহেল রানা।

এ বিষয়ে সহকারী শিক্ষক আবু হানিফের সঙ্গে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, ঢাকা থেকে বাসায় ফিরছি। স্বতন্ত্রের ব্যাপারে সঠিক সিদ্ধান্তের কথা বলতে পারছি না। আগে বাসায় ফিরে তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে কথা বলে নির্বাচনের ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করব।