mopnews জাতীয়

সরকারী কর্মকর্তা-কর্মচারীদের জন্য বড় সুখবর

জুমবাংলা ডেস্ক : করোনা সংক্রমণ পরিস্থিতির মধ্যে সর্বোচ্চ ২৫ শতাংশ সরকারি কর্মকর্তা-কর্মচারী অফিসে আসবেন, অফিসে আসার পর দুই ঘণ্টার মধ্যে কাজ শেষ করতে পারলে বাসায়ও চলে যেতে পারবেন।

মন্ত্রণালয় ও বিভাগগুলোকে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এমন নির্দেশনা পাঠানো হয়েছে। গতকাল মঙ্গলবার (২ জুন) জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন এ তথ্য জানান।

করোনা মহামারির মধ্যে লকডাউন তুলে গত রবিবার (৩১ মে) থেকে অফিস খুলে দেয়া হলেও স্বাস্থ্য ঝুঁকির কথা বিবেচনা করে সরকারি দফতরগুলোতে নির্দেশনা অনুসরণে বলা হয়।


জনপ্রশাসন সচিব বলেন, ‘কর্মকর্তারা যেন কোনোভাবেই সংক্রমিত না হয় সে জন্য ন্যূনতম সংখ্যক কর্মকর্তা নিয়ে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অফিসের প্রয়োজনীয় কাজ সম্পাদন করতে হবে। একসঙ্গে ২৫ শতাংশের বেশি কর্মকর্তা অফিসে থাকবেন না। ২৫ শতাংশ কর্মকর্তা ঘরে বসে ভার্চুয়ালি অফিস করতে পারবেন। অর্থাৎ একসঙ্গে ৫০ শতাংশ কর্মকর্তা সবসময় কানেক্টেড থাকবে। কোনো কর্মকর্তা কর্মস্থল ত্যাগ করতে পারবে না।’

তিনি আরও বলেন, সকাল বেলায় এসে কেউ যদি দুই ঘণ্টায় কাজ শেষ করতে পারেন, তাহলে কাজ শেষেই তিনি চলে যেতে পারবেন। বিকাল ৫টায় অফিস ছুটির জন্য তাকে অপেক্ষা করতে হবে না। এ বিষয়ে ইতিমধ্যে সংশ্লিষ্ট মন্ত্রণালয়-বিভাগগুলোকে নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান জনপ্রশাসন সচিব।

অফিসে অবস্থানকালীন যথেষ্ট সর্তকতা অবলম্বন করে কাজ করতে হবে। যারা অসুস্থ, বয়স্ক বা গর্ভবতী তারা অফিসে আসবেন না বলেও জনপ্রশাসনের নির্দেশনায় উল্লেখ করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্দেশনার পর এগুলো কর্মকর্তা-কর্মচারীদের মেনে চলতে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ অফিস আদেশ জারি করেছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

একই সীমান্ত দিয়ে আগেও ভারতে পালিয়েছিলো সাহেদ

mdhmajor

আরিচায় যমুনার পানি বিপৎসীমার ২৫ সেন্টিমিটার উপরে

Sabina Sami

সাহেদকে নর্দমা থেকে বোরকা পরা অবস্থায় থেকে টেনে বের করে র‌্যাব

globalgeek

ডিঙ্গি নৌকায় চেপে ভারতে পালানোর চেষ্টা করছিলেন সাহেদ

mdhmajor

যতো কুকর্ম সাহেদের

globalgeek

যেভাবে গ্রেফতার হলেন রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদ

mdhmajor