Views: 80

জাতীয় ট্র্যাভেল

সরকারী সফরে ভারতে গেলেন বিমান বাহিনী প্রধান

জুমবাংলা ডেস্ক: বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের নেতৃত্বে পাঁচ জনের একটি প্রতিনিধি দল আজ (২ ফেব্রুয়ারি) এক সরকারী সফরে ভারতের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন।

বাংলাদেশ বিমান বাহিনীর একটি এএন-৩২ বিমানের মাধ্যমে তারা ঢাকা ত্যাগ করেন।

ভারতীয় বিমান বাহিনী প্রধান আরকেএস ভাদুরিয়ার আমন্ত্রণে ভারতের বেঙ্গালুরুতে অনুষ্ঠিতব্য ‘The 13th Edition of the Biennial Air Show and Aviation Exhibition, Aero India-2021’ এ অংশগ্রহণের নিমিত্তে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এই সফরে যান।

সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান ভারতের বেঙ্গালুরুতে অনুষ্ঠিতব্য ‘The 13th Edition of the Biennial Air Show and Aviation Exhibition, Aero India-2021’ এ প্রদর্শিত বিভিন্ন বিমানের এরিয়াল ডিসপ্লে প্রত্যক্ষ করার পাশাপাশি তিনি ভারতীয় বিভিন্ন সামরিক সরঞ্জামাদি নির্মাতা প্রতিষ্ঠান এবং পৃথিবীর অন্যান্য স্বনামধন্য প্রতিষ্ঠানের প্যাভিলিয়ন পরিদর্শন করবেন।

এছাড়াও, বিমান বাহিনী প্রধান সফরকালীন সময়ে বিভিন্ন বিষয়ের উপর আয়োজিত সেমিনার ও ভিডিও টেলি কনফারেন্স-এ অংশগ্রহণ করবেন। Indian Ocean Region Defence Ministers’ Conclave -এ তিনি ‘ÔHumanitarian Assistance and Disaster Relief Activities’ বিষয়ে বক্তব্য প্রদান করবেন।

সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান ভারতীয় বিমান বাহিনী প্রধান ও সেনাবাহিনী প্রধানের সাথে সৌজন্য সাক্ষাত করবেন এবং দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মত বিনিময় করবেন।

বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও ভারতের সাথে বিদ্যমান সৌহাদ্যপূর্ণ সম্পর্ক সুদৃঢ় ও পেশাগত খাতে পারস্পরিক সহযোগিতার পরিধি সম্প্রসারিত হবে। এছাড়াও, এই সফরের মাধ্যমে বাংলাদেশ বিমান বাহিনীর সাথে বিভিন্ন দেশের বিমান বাহিনীর মধ্যে পারস্পরিক সম্পর্কন্নোয়নসহ ভারতীয় বিমান বাহিনীর সাথে সৌহার্দ্যপূর্ণ ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে।

ভারত সফর শেষে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান আগামী ৬ ফেব্রয়ারি দেশে ফিরবেন। সূত্র: আইএসপিআর


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

স্ত্রীর পর স্বামীর লাশও দাফন করলেন ‘করোনা বীর’ খোরশেদ

Shamim Reza

পৃথিবীর সবকিছু নিজের কাজে ব্যবহারের মনোবৃত্তি পরিহারের আহ্বান

Shamim Reza

দলনেতা হিসেবে ম্যাজিস্ট্রেটকে দায় নিতে হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

Saiful Islam

কালকিনিতে স্বামী-স্ত্রীকে হত্যা: প্রধান আসামি নড়াইলে গ্রেফতার

Shamim Reza

রিভলবারে ছিল বিদেশি খুনের রহস্য

Saiful Islam

লকডাউন তুলে নিন, সবাইকে নিয়ে আমি জেলে চলে যাব : বাবুনগরী

globalgeek