Coronavirus (করোনাভাইরাস) জাতীয় স্লাইডার

সশস্ত্র বাহিনী সম্পর্কে বিভ্রান্তিকর সংবাদ প্রকাশ না করার অনুরোধ

জুমবাংলা ডেস্ক: করোনাভাইরাস বিস্তার রোধে দেশের সকল জেলায় মোতায়েনকৃত সেনা, নৌ ও বিমান বাহিনী সম্পর্কে কোনো ধরনের অসত্য, বিভ্রান্তিকর ও অনুমান নির্ভর সংবাদ ও ছবি প্রকাশ না করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

বুধবার আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ অনুরোধ জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে সশস্ত্র বাহিনী সর্ম্পকে সংবাদ পরিবেশনের পূর্বে আইএসপিআর এর কাছ থেকে যাচাই করে নেয়ার জন্যও অনুরোধ জানানো হয়েছে।

প্রসঙ্গত, বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাস বর্তমানে বাংলাদেশের সংক্রমণ এবং বিস্তৃতির ঝুঁকি বিবেচনায় উদ্ভূত এই ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে মঙ্গলবার থেকে দেশের সকল জেলায় সশস্ত্র বাহিনী মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

নির্দেশনা মোতাবেক, ‘ইন এইড টু সিভিল পাওয়ার’ এর আওতায় মঙ্গলবার থেকে দেশের সকল বিভাগ এবং জেলায় করোনাভাইরাস নিয়ন্ত্রণে স্থানীয় প্রশাসনকে সহায়তার উদ্দেশ্যে সেনা মোতায়েনের অংশ হিসেবে প্রয়োজনীয় সমন্বয় করছে  সেনাবাহিনী।

এর আগে মঙ্গলবার আইএসপিআর এর আরেকটি বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার থেকে সেনাবাহিনী পুরোপুরি কাজ শুরু করবে। সেনাবাহিনীর সদস্যরা করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের তালিকা প্রস্তুত এবং বিদেশফেরতদের কোয়ারেন্টাইনে থাকা নিশ্চিত করতে স্থানীয় প্রশাসনকে সহায়তা ও সমন্বয় করবে সেনা সদস্যরা। বিভাগীয় ও জেলা পর্যায়ে প্রয়োজনে মেডিকেল সহায়তা করবে সেনাবাহিনী।

এছাড়া নৌবাহিনী উপকূলীয় এলাকায় বেসামরিক প্রশাসনকে সহায়তায় কাজ করবে এবং  বিমান বাহিনী হাসপাতালের প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী ও জরুরি পরিবহন কাজে নিয়োজিত থাকবে।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

কভিড-নাইনটিন অ্যান্ড প্রেগন্যান্সি

globalgeek

ডাক্তার রোগী দেখলেন, ওষুধ কেনার টাকাও দিলেন

globalgeek

করোনা সংক্রমণের লক্ষণ নিয়ে আরো চারজনের মৃত্যু

globalgeek

রোববার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করবেন প্রধানমন্ত্রী

Saiful Islam

করোনায় চিকিৎসকদের উদ্দেশে যা বললেন বাবুনগরী

Saiful Islam

যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় ১৮ বাংলাদেশির মৃত্যু

globalgeek