জাতীয় বিনোদন

সাংবাদিকের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে নায়িকা অঞ্জনার মামলা

জুমবাংলা ডেস্ক : চাঁদাবাজির অভিযোগ তুলে এক সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন একসময়ে ঢালিউডের জনপ্রিয় অভিনেত্রী অঞ্জনা সুলতানা। অভিযুক্ত সাংবাদিক সিরাজ উদ্দিন রাজা ‘রাজপথ বিচিত্রা’ নামে একটি সাপ্তাহিকের সম্পাদক।

আজ বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাসের আদালতে তিনি এই মামলা করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পরে আদেশ দেবেন বলে জানান।

মামলার নথি থেকে জানা যায়, গেল ১ ডিসেম্বর ওই সাপ্তাহিক পত্রিকায় একজন ‘জ্যোতিষী’-কে প্রতারক উল্লেখ করে বিভিন্ন গণমাধ্যমে তার প্রচারণার বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করা হয়। কথিত ওই জ্যোতিষের প্রচারণার বিজ্ঞাপনে অংশ নেয়া বেশ কয়েকজন অভিনেতা-অভিনেত্রীর ছবিও সংযুক্ত করা হয় প্রতিবেদনে। এতে বেশ ক’জনের পাশাপাশি নায়িকা অঞ্জনার ছবিও দেখা যায়। চলচ্চিত্র অভিনেত্রী একা, রিনা খান, সুজাতা, রত্নাসহ আরো কয়েকজনের ছবি প্রকাশ করা হয়। এর মধ্যে একটি ছবি জ্যেষ্ঠ অভিনেত্রী অঞ্জনার; যার ক্যাপশনে লেখা ছিল ‘প্রতারণার বিজ্ঞাপনে চিত্রনায়িকা অঞ্জনা’।

বিষয়টি সম্প্রতি জানতে পেরে ওই পত্রিকার সম্পাদকের সঙ্গে যোগাযোগ করলে তিনি (সম্পাদক) ৫০ লাখ টাকা চেয়েছেন বলে দাবি করেন অঞ্জনা। কেন টাকা দিবেন জানতে চাইলে রাজা সিরাজ হুমকি দিয়ে বলেন, ‘আরও গোপন তথ্য আছে, যা ধারাবাহিকভাবে প্রকাশ করা হবে’।

অঞ্জনার আইনজীবী হাজেরা আক্তার সাংবাদিকদের বলেন, এ ধরনের সংবাদ প্রকাশ হওয়ায় বাদীর পাঁচ কোটি টাকার মানহানি ও ক্ষতিসাধন হয়েছে। তাই তিনি (বাদী) আদালতে আসামি রাজা সিরাজের বিরুদ্ধে দণ্ডবিধির ৫০০/৫০১/৩৮৫/৫০৬ ধারায় সিআর মামলা দায়ের করেছেন। আমরা আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেছি।

আদালত প্রাঙ্গণে আইনজীবীদের সঙ্গে এনে জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী এই অভিনেত্রী বলেন, ‘অখ্যাত এক পত্রিকায় বেশ কয়েকজন সিনিয়র শিল্পীদের নিয়ে আপত্তিজনক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। আমি মনে করি এ ধরনের প্রতিবেদনে পুরো শিল্পী সমাজের সম্মানহানি হয়েছে। তাই আমি শিল্পী সমাজের পক্ষ থেকে আজ আদালতে মামলা করেছি।’ দীর্ঘ ক্যারিয়ারে প্রতিষ্ঠিত কোন গণমাধ্যমও তাকে নিয়ে এমন অসম্মানজনক প্রতিবেদন প্রকাশ করেনি বলেও উল্লেখ করেন তিনি।

ভবিষ্যতে এ ধরনের প্রতিবেদন প্রকাশ থেকে বিরত থাকারও অনুরোধ জানান আশির দশকে রূপালি পর্দা মাতিয়ে বেড়ানো এ অভিনেত্রী।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP




জুমবাংলানিউজ/পিএম

সর্বশেষ সংবাদ


আপনি আরও যা পড়তে পারেন


rocket

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ