Views: 106

জাতীয় বিভাগীয় সংবাদ

সাংবাদিক নির্যাতনে জড়িতদের শাস্তির দাবিতে নাগেশ্বরীতে মানববন্ধন

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের সাংবাদিক আরিফুল ইসলাম রিগ্যানকে মধ্যরাতে বাড়ি থেকে তুলে নিয়ে অমানুষিক নির্যাতন ও মিথ্যা মামলার প্রতিবাদে এবং ডিসি সুলতানা পারভিন, আরডিসি নাজিমুদ্দিন, মেজিস্ট্রেট রিন্টু বিকাশ চাকমাসহ জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে নাগেশ্বরীতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ১১টায় কুড়িগ্রাম ভূরুঙ্গামারী সড়কের নাগেশ্বরী বাসষ্ট্যান্ডে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে নাগেশ্বরী প্রেসক্লাব, প্রেসক্লাব নাগেশ্বরী এবং কচাকাটা প্রেসক্লাবের সাংবাদিক, পত্রিকা বিক্রয় প্রতিনিধি, শিক্ষক, রাজনীতিক ব্যক্তিবর্গসহ সকল স্তরের মানুষ উপস্থিত ছিলেন। সমাবেশে বক্তব্য রাখেন নাগেশ্বরী প্রেসক্লাবের সভাপতি ওমর ফারুক, প্রেসক্লাব নাগেশ্বরীর সভাপতি লিটন চৌধুরী, কচাকাটা প্রেসক্লাবের সভাপতি আব্দুল কুদ্দুস চঞ্চল, ইনকিলাব প্রতিনিধি রফিকুর ইসলাম, দৈনিক সংবাদ প্রতিনিধি মনোয়ার হোসেন সিদ্দিকী, প্রভাষক শেখ মজিবর রহমান, আওয়ামীলীগ নেতা রওশন আলম, প্রধান শিক্ষক শহিদুল ইসলাম প্রমুখ।

এ সময় কুড়িগ্রামের ডিসি সুলতানা পারভিন, আরডিসি নাজিমুদ্দিন, ম্যাজিস্ট্রেট রিন্টু চাকমাসহ যারা আরিফুলকে নির্যাতনে জড়িত ছিলেন তাদের শুধু বদলি এবং প্রত্যাহর নয় তাদেরকে ফৌজদারি মামলা দিয়ে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া এবং আরিফুলের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করার দাবি জানান বক্তারা।

উল্লেখ্য, শুক্রবার (১৩ মার্চ) মধ্যরাতে বাড়িতে হানা দিয়ে ধরে নিয়ে সাংবাদিক আরিফুল ইসলামকে শারীরিকভাবে নির্যাতন শেষে এক বছরের কারাদণ্ড দেন জেলা প্রশাসনের মোবাইল কোর্ট। এসময় তার বিরুদ্ধে আধা বোতল মদ ও দেড়শ’ গ্রাম গাঁজা পাওয়া গেছে বলে অভিযোগ তোলা হয়। যদিও আরিফ অধূমপায়ী বলে জানা গেছে।

Share:



আরও পড়ুন

ভাতা পাবেন আরও চার লাখ প্রতিবন্ধী

Shamim Reza

সাংবাদিক রোজিনাকে নির্যাতন, বিচার বিভাগীয় তদন্ত দাবি সিবিসাসের

Shamim Reza

রোজিনা ইসলাম অবশ্যই ন্যায়বিচার পাবেন : আইনমন্ত্রী

Shamim Reza

স্বেচ্ছায় কারাবরণের আবেদন নিয়ে থানায় সাংবাদিকদের অবস্থান

Saiful Islam

কোয়ারেন্টাইনে ধর্ষণের শিকার সেই নারীর আত্মহত্যাচেষ্টা

Saiful Islam

২৫ মে থেকে চীনের টিকার প্রথম ডোজ শুরু: স্বাস্থ্যমন্ত্রী

Saiful Islam