Views: 58

ক্রিকেট (Cricket) খেলাধুলা

‘সাকিব তিন বছর আগেই জানিয়েছে টেস্ট খেলতে চায় না’


স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, সাকিবকে ছুটি না দিলে কী করত? হয়তো খেলত; কিন্তু আমরা এটা চাই না। আমরা চাই, যারা খেলাটাকে ভালোবাসে তারাই খেলুক। জোর করে আমি খেলাতে চাই না। তাছাড়া সাকিব তো আরও তিন বছর আগেই টেস্ট খেলতে চায়নি।

তিনি আরও বলেন, সাকিব তো এমনিতেই টেস্টের প্রতি অত আগ্রহ দেখায়নি। চাচ্ছিল না খেলতে। তখন তো ওকে টেস্ট অধিনায়ক করে দেওয়া হলো। জোর করে চেষ্টা করলাম তো! কিন্তু আসলে জোর করে খেলানোর মানে হয় না। আমার মনে হয় তাতে আমরা সামনের দিকে এগোতে পারছি না, পেছনের দিকেই যাচ্ছি।


বিসিবি সভাপতি বলেন, আমি এখন পর্যন্ত ধরে নিচ্ছি, হয়তো এই ফরম্যাটটা ওর পছন্দ না। এটা ভেবে নেওয়াটাই আমার জন্য কাজ করার ক্ষেত্রে অনেক বেশি ভালো ব্যাপার। সব ফরম্যাট সবার পছন্দ নাও হতে পারে। এটা যৌক্তিক ব্যাপারই।

যারা টেস্ট খেলার পরিবর্তে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলতে আগ্রহী তাদের বাদ দিয়ে নতুন করে কেন্দ্রীয় চুক্তি করতে যাচ্ছে বিসিবি। এ ব্যাপারে সোমবার মিরপুরে বোর্ড মিটিং শেষে পাপন বলেন, যারা ওয়ানডে খেলবে, টি-টোয়েন্টি খেলবে, তারা বলে দেবে আমরা টেস্ট খেলব না। কোথায় কোথায় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট হবে সেগুলো খেললে আমরা টেস্ট খেলব না এটা ক্রিকেটাররা বোর্ডকে বলে দিক। কিন্তু জাতীয় দলে খেলার ক্ষেত্রে যে বলবে খেলব, তাকে খেলতেই হবে।

তিনি আরও বলেন, এখন সবার জন্য যদি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে খেলার সুযোগ থাকে তাহলে কাউকে জোর করব না। আমরা যখন জানব এই কয়জন খেলোয়াড় চায় না টেস্ট খেলতে, তখন তো তাদের বিকল্প নিয়ে চিন্তা করতে হবে আমাদের। হয়তো এক বছর বা দেড় বছর সময় লাগবে, লাগুক; কিন্তু ভবিষ্যতের জন্য আমরা খেলোয়াড় পাব।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

‘মা নিজে থেকে কখনো আমায় ফোন দিত না’

Sabina Sami

বিশ্বকাপ বাছাইয়ের ৫৪১টি ম্যাচ দেখা যাবে লাইভ স্ট্রিমিংয়ে!

Mohammad Al Amin

বাগদানের আংটির দাম ৫ কোটি টাকা!

Saiful Islam

শাশুড়ি জামাইয়ের ভালোবাসা!

Shamim Reza

চলতি বছরের কোপা আমেরিকা থেকে নাম প্রত্যাহার কাতার-অস্ট্রেলিয়ার

Mohammad Al Amin

পৃথিবীর সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম নিয়ে শুরু হয়েছে বিতর্ক

Mohammad Al Amin