চট্টগ্রাম বিভাগীয় সংবাদ

সাগরে মিয়ানমার নৌবাহিনীর গুলিবর্ষণ, ৬ বাংলাদেশি আহত


জুমবাংলা ডেস্ক : কক্সবাজারের টেকনাফ উপজেলায় সেন্টমার্টিনের দক্ষিণ-পূর্বে বঙ্গোপসাগরে মাছ ধরার সময় বাংলাদেশি ট্রলারকে লক্ষ্য করে মিয়ানমারের নৌবাহিনী গুলিবর্ষণ করেছে। এতে ট্রলারের ছয় জেলে আহত হয়েছেন।

সেন্টমার্টিন দ্বীপের পাশে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে বাংলাদেশ-মিয়ানমার জলসীমার কাছাকাছি এ ঘটনা ঘটে।

আহত জেলেরা হলেন- মো. রহিম খান, মোহাম্মদ জীবন, মোহাম্মদ শরীফ, মোহাম্মদ আলী হোসেন, মোহাম্মদ আবদুল মজিদ ও মোহাম্মদ শেখ আহমদ।


বুধবার (৮ এপ্রিল) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ কোস্টগার্ড পূর্ব জোন চট্টগ্রামের স্টাফ কর্মকর্তা (অপারেশন) লেফটেন্যান্ট কমান্ডার (বিএন) এম সাইফুল ইসলাম।

কমান্ডার এম সাইফুল ইসলাম জানান, গত সোমবার এফভি সানিয়া ও এফভি জিনিয়া নামে দুটি ফিশিং ট্রলার সেন্ট মার্টিনের অদূরে বঙ্গোপসাগরে বাংলাদেশ-মিয়ানমার জলসীমার কাছাকাছি মাছ শিকার করতে যায়। মঙ্গলবার রাতে মিয়ানমারের নৌবাহিনী ওই ট্রলারকে দাঁড়ানোর জন্য সংকেত দেয়। তবে ট্রলার দুটি সংকেত অমান্য করে বাংলাদেশের দিকে চলে আসার সময় মিয়ানমার নৌবাহিনীর সদস্যরা গুলিবর্ষণ করেন। এতে এফভি সানিয়ার ছয় জেলে আহত হন।

পরে কোস্টগার্ডের টহল জাহাজ ঘটনাস্থলে পৌঁছে ওই ফিশিং ট্রলারের জেলেদের উদ্ধার করে এবং কোস্টগার্ডের জাহাজে আহত ব্যক্তিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এরপর ফিশিং ট্রলারসহ জেলেদের চট্টগ্রামে পৌঁছে দেওয়া হয়েছে।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

তথ্য গোপন করে রোগী ভর্তি, ডাক্তারসহ ১১ জনের করোনা

Shamim Reza

গাজীপুরে বিএনপি এখন ঘরোয়া দল

rskaligonjnews

শালবনে বাঁশ বাগান, বিপাকে উপকারভোগীরা

rskaligonjnews

মাস্ক না পরায় ৫১ জনকে জরিমানা

rony

কালীগঞ্জে মাদকের ওয়ারেন্টভূক্ত আসামীসহ ৬ মাদক কারবারী আটক

rskaligonjnews

বিয়ের ৬ মাস পর করোনায় আক্রান্ত দম্পতি, স্বামীর মৃত্যু

Shamim Reza