Views: 112

জাতীয়

সাবধান কোনো অস্ত্রবাজি চলবে না : কাদের মির্জা


জুমবাংলা ডেস্ক : বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোটভাই বসুরহাট পৌরসভার চতুর্থবারের মতো নবনির্বাচিত মেয়র আব্দুল কাদের মির্জা বলেছেন, আগামীতে কোম্পানীগঞ্জে ইউনিয়ন পরিষদের নির্বাচনসহ সব নির্বাচন অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ হবে। এখন থেকে নির্বাচনগুলো গণতান্ত্রিকভাবে হবে। প্রতিটি নির্বাচন ভোটের মাধ্যমে গণতান্ত্রিক প্রক্রিয়ায় হবে।

তিনি নিজ দলের নেতাকর্মীদের উদ্দেশ করে বলেন, কোম্পানীগঞ্জে মস্তানি চলবে না, মারামারি, হানাহানি চলবে না। সাবধান করে দিচ্ছি, কোনো অস্ত্রবাজি চলবে না, কোনো প্রকার অনিয়ম বরদাশত করা হবে না। বসুরহাট বাজারের ১৫-২০টা ব্যবসায়ী সংগঠন আছে, সে সংগঠনের নেতা নির্বাচিত হবে ভোটের মাধ্যমে। আগের মতো ওমুককে সভাপতি, তমুককে সাধারণ সম্পাদক হিসেবে সিলেকশন করা হবে না।

সোমবার দুপুরে বসুরহাট পৌরসভা মিলনায়তনে ভোটারদের সাথে নির্বাচনোত্তর কুশলবিনিময় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মেয়র আব্দুল কাদের মির্জা বলেন, আমি রোববার আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপির কামাল উদ্দিন চৌধুরী ও জামায়াতের মোশাররফ হোসাইনের সঙ্গে দেখা করেছি। উনারা আমাকে কোম্পানীগঞ্জের সব বিষয়ে সহযোগিতার আশ্বাস দিয়েছেন। আমি এজন্য তাদের এ সমাবেশ থেকে ধন্যবাদ জানাই। পাশাপাশি অনুরোধ করব, আমাদের অপরাজনীতি এখান থেকে বন্ধ করতে হবে।


তিনি বলেন, সব দল এখন থেকে তাদের দলীয় কর্মকাণ্ড পরিচালনা করবে। কিন্তু এর আগে অস্ত্রগুলো এখনতো জমা দিলে সমস্যা আছে, পানিতে ফেলে দেয়া হোক। না হলে কিন্তু বেছে বেছে ধরা হবে। এ বিষয়ে কোনো ছাড় নেই। এ অস্ত্রগুলো আমাদের ধ্বংস করছে। রাস্তায় মিছিল করেন, এটা আপনাদের গণতান্ত্রিক অধিকার।

তিনি বলেন, শৃঙ্খলা বজায় রাখার জন্য আমি প্রস্তাব দিয়েছি। আমাদের উপজেলা চেয়ারম্যানের ডাকে বিএনপি-জামায়াত নেতারা আসবে বলে সম্মতি দিয়েছেন। শাহাব উদ্দিন সাহেব সব রাজনৈতিক দলকে ডাকবেন। ডেকে এখানে একটা গণতান্ত্রিক ব্যবস্থা আমরা চালু করব।

মেয়র আব্দুল কাদের মির্জা বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এলে বিএনপি-জামায়াত এলাকা ছাড়ে, বিএনপি-জামায়াত ক্ষমতায় এলে আওয়ামী লীগ এলাকা ছাড়ে। আওয়ামী লীগ ক্ষমতায় এলে বিএনপি-জামায়াতের বিরুদ্ধে মামলা করে, আবার বিএনপি-জামায়াত ক্ষমতায় এলে আওয়ামী লীগের বিরুদ্ধে মামলা করে- এ সংস্কৃতি থেকে আমাদের বের হতে হবে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহাব উদ্দিন।

সাবেক ছাত্রনেতা ও চরপার্বতী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম তানভীরের সঞ্চালনায় বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইস্কান্দার হায়দার চৌধুরী বাবুল, সাধারণ সম্পাদক নুরনবী চৌধুরী, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আরজুমান পারভিন, সাবেক ছাত্রনেতা সেলিম চৌধুরী বাবুল, গোলাম শরীফ চৌধুরী পিপল, ইস্কান্দার মির্জা শামীম, উপজেলা ছাত্রলীগের সভাপতি নিজাম উদ্দিন মুন্না প্রমুখ।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

ঢাকায় বেড়াতে এসে অটোচালক ছেলের সামনেই প্রাণ গেল মা-ভাগ্নির

mdhmajor

ইমিগ্রেশনে চিঠি পৌঁছানোর ১৩ মিনিট আগেই দেশত্যাগ করেন পি কে হালদার

rony

সরকারি তিন ব্যাংকে নতুন এমডি

azad

পরীক্ষায় নকল করে ধরা: সাত কলেজের পাঁচ শিক্ষার্থী আজীবন বহিষ্কার

rony

আ.লীগের অফিস ছাড়লেন সেতুমন্ত্রীর ভাই কাদের মির্জা, সাথে নিলেন সব মালামাল

rony

চট্টগ্রাম মহানগর পুলিশের ৮ ডিসি পদে রদবদল

azad