Views: 63

জাতীয়

সাবেক প্রতিমন্ত্রী রহমত আলীর প্রথম মৃত্যুবার্ষিকী আজ


ছবি সংগৃহীত

জুমবাংলা ডেস্ক : সাবেক প্রতিমন্ত্রী, আওয়ামী লীগ নেতা ও সুপ্রিমকোর্টের জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট মো. রহমত আলীর প্রথম মৃত্যুবার্ষিকী আজ (১৬ ফেব্রুয়ারি)। এ উপলক্ষে রাজধানী এবং তার জন্মস্থান গাজীপুরে স্বাস্থ্যবিধি মেনে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

এ বিষয়ে গাজীপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জামিল হাসান দূর্জয় জানান, ঢাকা ও গাজীপুরে আওয়ামী লীগ এবং কৃষক লীগসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে। গাজীপুরের শ্রীপুরে ইউনিয়ন ও গ্রাম পর্যায়ে দোয়া, মিলাদ মাহফিল করবেন নেতাকর্মীরা।


গত বছর ১৬ ফেব্রুয়ারি সাবেক প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট মো. রহমত আলী ৭৫ বছর বয়সে বার্ধক্যজনিত কারণে মারা যান।

আইনজীবী মো. রহমত আলী ১৯৯১, ১৯৯৬ ও ২০০১ সালে গাজীপুর-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ২০০৮ ও ২০১৪ সালে গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। ১৯৯৯ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ছিলেন রহমত আলী। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্বও পালন করেন তিনি।

রহমত আলীর জন্ম ১৯৪৫ সালের ১৬ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন। তার পৈতৃক বাড়ি গাজীপুর জেলার শ্রীপুর উপজেলায়। তিনি আইন বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য এবং কৃষক লীগের সভাপতি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

রাজধানীতে হঠাৎ এক পশলা বৃষ্টি

Saiful Islam

অস্ত্র হাতে ভাইরাল এমপি বাবলুকে দুদকে তলব

Saiful Islam

এনআইডি জালিয়াতি: উপসচিবসহ ৫ কর্মকর্তার বিরুদ্ধে মামলা

Saiful Islam

৭ মার্চের ভাষণ ছিল প্রকৃত অর্থেই স্বাধীনতার ঘোষণা : প্রধানমন্ত্রী

mdhmajor

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে যাচ্ছেন চার বাংলাদেশি নারী বিচারক

Saiful Islam

জার্মানিতে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন করল বাংলাদেশ দূতাবাস

mdhmajor