Views: 2134

জাতীয়

সাবেক প্রধানমন্ত্রী মামাকে ‘বাবা’ পরিচয় দিয়ে প্রতারণা, অবশেষে গ্রেফতার


নিজস্ব প্রতিবেদক: এরশাদ সরকারের প্রধানমন্ত্রী প্রয়াত আতাউর রহমান খান সম্পর্কে মামা হলেও তাঁকে বাবা পরিচয় দিয়ে নানা শ্রেণিপেশার মানুষের সঙ্গে প্রতারণার অভিযোগে মহসীন খান (৫৬) নামের এক প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ।

আজ রাত ৯টায় রাজধানীর কলাবাগান এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের ধানমন্ডি জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মো. হাসিনুজ্জামান।

তিনি জুমবাংলাকে বলেন, ‘ধানমন্ডি থানায় গত ১৭ ফেব্রুয়ারি একটি মামলা দায়েরের পর আমরা বিভিন্নভাবে তাকে গ্রেফতারের চেষ্টা করি। তার নাম ঠিকানা কোন কিছুই সঠিক ছিল না। তিনটি ফোন নাম্বারই ভুয়া জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে রেজিস্টার করা। অব্যাহত অভিযান পরিচালনার এক পর্যায়ে আজ রাত ৯টার দিকে কলাবাগান এলাকা থেকে তাকে গ্রেফতার করতে আমরা সক্ষম হই।’


হাসিনুজ্জামান জানান, ‘প্রতারণাই মহসীন খানের একমাত্র পেশা। নিজেকে সাবেক প্রধানমন্ত্রী আতাউর রহমান খানের ছেলে, সিআইপি এবং সরকারের সচিবসহ বিভিন্ন পরিচয় দিয়ে তিনি প্রতারণার ফাঁদ বিস্তার করেছিলেন। রাজধানীর কাটাবন এলাকায় খোঁজ নিয়ে বিভিন্ন পরিচয়ে তার ভিজিটিং কার্ড বানানোর প্রমাণও আমরা পেয়েছি।’

যে মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে সেখানে তিনি প্রধানমন্ত্রীর সদ্য প্রয়াত রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামকে আপন খালু হিসেবেও পরিচয় দিয়েছেন বলে জানান তিনি।

জানা যায়, টিসিবিসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের লাইসেন্স এবং চাকরি দেওয়ার নাম করে টাকা নিয়ে বেশিরভাগ সময় কর্মকর্তাদের স্বাক্ষর জাল করে ভুয়া লাইসেন্স ও নিয়োগপত্র দিতেন প্রতারক মহসীন খান। মানুষের দুর্বলতার সুযোগকে কাজে লাগিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন তিনি।

তার গ্রেফতারের সংবাদ পেয়ে ইতোমধ্যে যারা প্রতারণার শিকার হয়েছেন তারা ধানমন্ডি মডেল থানায় যোগাযোগের শুরু করেছে বলে জানান পুলিশ কর্মকর্তা হাসিনুজ্জামান।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

কাউন্টার টেরোরিজমের দায়িত্ব পেলেন আসাদুজ্জামান

Saiful Islam

কওমি মাদরাসা খালি করতে কড়া নির্দেশ

Saiful Islam

মুভমেন্ট পাস পেতে যা করতে হবে

Shamim Reza

দেশের সব মাদ্রাসার তথ্য চেয়েছে সরকার

Shamim Reza

কাউন্টার টেরোরিজম ইউনিটের দায়িত্ব পেলেন আসাদুজ্জামান

mdhmajor

বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড গড়ল দেশ

Saiful Islam