আন্তর্জাতিক

সামান্য ভুলে বৃষ্টির পানিতে ৮ যুদ্ধবিমান অচল ইসরায়েলের

আন্তর্জাতিক ডেস্ক : তুমুল বর্ষণে জমে থাকা পানিতে তলিয়ে ইসরায়েলের ৮ যুদ্ধবিমান অচল হয়ে পড়ে আছে। দেশটির বিমানবাহিনী ভুল স্বীকার করে জানিয়েছে, সামান্য ভুলে বৃষ্টির পর যুদ্ধবিমানগুলো সরিয়ে না ফেলায় তা এখন ব্যবহারের অনুপোযোগী হয়ে পড়ে আছে।

বিমানবাহিনীর একজন সিনিয়র কর্মকর্তা জানান, গত বৃহস্পতিবার মাত্র ৩০ মিনিটের ভারী বর্ষণে যুদ্ধবিমানগুলো পানিবদ্ধ হয়ে পড়ে। পরে সেগুলো সরিয়ে না ফেলায় এগুলো অচল হয়েছে। এছাড়া সেখানের রানওয়েও পানিতে ডুবে আছে।

স্থানীয় গণমাধ্যম চ্যানেল টুয়েলভ এক প্রতিবেদনে জানিয়েছে, যুদ্ধবিমানগুলো পানি থেকে তুলে এর যন্ত্রণাংশগুলো মেরামত না করা পর্যন্ত তা ব্যবহার করার কোনো সুযোগ নেই। এফ-১৬ মডেলের এসব যুদ্ধবিমানের তিনটি সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। বাকি পাঁচটার ক্ষতির পরিমাণ তুলনামূলক কম হলেও তা মেরামতের প্রয়োজন।
সিনিয়র এক বিমান কর্মকর্তার বরাত দিয়ে ঐ প্রতিবেদনে আরও বলা হয়েছে, আটটি যুদ্ধবিমান অচল হয়ে পড়ায় এতে ইসরায়েল এয়ার ফোর্সকে কোনও সংকটে পড়তে হবে না। উল্লেখ্য, গত সপ্তাহে শীতের মধ্যে বন্যায় অন্তত ছয় জনের প্রাণহানি হয়েছে।

সূত্র : জেরুজালেম পোস্ট।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP




জুমবাংলানিউজ/এসওআর


আপনি আরও যা পড়তে পারেন


rocket

সর্বশেষ সংবাদ