Views: 97

Coronavirus (করোনাভাইরাস) বিনোদন

সারাদেশের সিনেমা হল বন্ধের সিদ্ধান্ত

জুমবাংলা ডেস্ক : করোনা ভাইরাসের মহামারি ঠেকাতে দেশের সব প্রেক্ষাগৃহ বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ (১৬ মার্চ) বিকাল সাড়ে ৫টায় বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি আনুষ্ঠানিক ও লিখিতভাবে এ ঘোষণা দিতে যাচ্ছে।

মৌখিকভাবে বিষয়টিতে সমিতির নেতারা একমত হয়েছেন বলে বাংলা ট্রিবিউনকে জানালেন এর উপদেষ্টা মিয়া আলাউদ্দিন।

তিনি বলেন, ‘করোনা থেকে বাঁচতে সরকার ইতোমধ্যেই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে। প্রেক্ষাগৃহও জনসমাগমের একটি জায়গা। জনসচেতনতায় তাই এগুলো বন্ধের সিদ্ধান্ত হয়েছে। আজ বিকেল ৫টায় সমিতির এক জরুরি সভা আছে। সেটা শেষে আমরা চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানাব।’
তিনি আরও বলেন, ‘আমার ব্যক্তিগত মতামত হলো, এই সময় সিনেমাহল বন্ধ রাখা প্রয়োজন। তা ছাড়া এই মুহূর্তে এমনিতেই সিনেমাহলে দর্শক কম। সভায় সবদিক বিবেচনা করেই সিদ্ধান্ত নেওয়া হবে।’
জানান, করোনা ভাইরাসের প্রকোপ না কমলে এ সিদ্ধান্ত বহাল থাকবে। তবে আপাতত ১৮ মার্চ থেকে পরবর্তী ১৫দিন বন্ধের ঘোষণা দেওয়া হবে।

এদিকে বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৭১১১২ জন। এরমধ্যে মারা গেছেন ৬৫৫৬জন। বাংলাদেশে ইতোমধ্যে ৮ জন সনাক্ত হয়েছেন। যার সবই বিদেশফেরত ও তাদের দ্বারা সংক্রমিত হয়ে।
তাই আজ (১৬ মার্চ) সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান ৩১ মার্চ পর্যন্ত বন্ধের ঘোষণা দিয়েছেন। এর পরপরই চলচ্চিত্রের এই সংগঠন হল বন্ধের সিদ্ধান্ত নিল।
অন্যদিকে, করোনা ভাইরাসের কারণে চীনের ১ হাজার হল বন্ধ করা হয়েছিল। ফ্রান্স মার্চের প্রথম সপ্তাহে ৩৮টি হলের প্রদর্শনী বাদ করে। সেই সময়ে ইতালি তাদের অর্ধেক প্রেক্ষাগৃহ বন্ধ করে দেয়। পরবর্তী সময়ে দেশটিতে কার্যত সব হল বন্ধ হয়ে যায়।

Share:



আরও পড়ুন

আগস্টের মধ্যে ভারতে মৃত্যু ১০ লাখ ছাড়াতে পারে : গবেষণা

Shamim Reza

শ্মশান থেকে করোনায় মৃতদের পোশাক চুরি করে বিক্রি

Shamim Reza

ঈদে হিংস্রতায় ভরপুর মিলনের ‘বরফকলের গল্প’

Shamim Reza

‘যারা নগ্ন দৃশ্য করেন তাদেরকে শ্রদ্ধা জানাই’

Saiful Islam

সালমান খানের পরিবারে করোনার থাবা

Saiful Islam

দেশে টাকায় করোনাভাইরাসের উপস্থিতি দাবি একদল গবেষকের

Shamim Reza