Views: 302

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

সারাবিশ্বে একদিনে করোনায় আক্রান্ত ৫ লাখের বেশি


আন্তর্জাতিক ডেস্ক : সারাবিশ্বে একদিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৫ লাখেরও বেশি মানুষ।  ওয়ার্ল্ডোমিটারের হিসেবে গত ২৪ ঘণ্টায় এই ভাইরাসে সারাবিশ্বে আক্রান্ত হয়েছে ৫ লাখ ৪ হাজারেরও বেশি মানুষ। এই সময়ে প্রাণ হারিয়েছে ৭ হাজার ১০৪ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্তের মোট সংখ্যা যুক্তরাষ্ট্রে ৯১ লাখ। দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে আক্রান্তের সংখ্যা ৮০ লাখ।  সবচেয়ে বেশি মৃতের সংখ্যাও যুক্তরাষ্ট্রে, ২ লাখ ৩৩ হাজার। ভারতে এই সংখ্যা ১ লাখ ২০ হাজার।


ইংল্যান্ডে দিনে ১ লাখ আক্রান্ত
ইংল্যান্ডে প্রতিদিন গড়ে ১ লাখ করে মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছে।  লন্ডনের ইম্পেরিয়াল কলেজের এক বিশ্লেষণে এমন তথ্য উঠে এসেছে।

গবেষণায় বলা হয়েছে, মহামারীর গতি বাড়ছে। প্রতি নয় দিনে সেখানে আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হচ্ছে।  গবেষকদের মতে খুবই কঠিন পরিস্থিতি রয়েছে এবং কোনো একটা কিছুর পরিবর্তন আনার দরকার দেখা দিয়েছে।

ফ্রান্সে দ্বিতীয়দফায় জাতীয় লকডাউন
আবার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ দ্বিতীয় দফায় জাতীয় লকডাউন ঘোষণা করেছেন। বলেছেন, অন্তত নভেম্বরের শেষ পর্যন্ত এই লকডাউন অব্যাহত থাকবে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশির মৃত্যু

Saiful Islam

৯ মাস ধরে মায়ের মরদেহ সঙ্গে নিয়ে মেয়ের বসবাস

Saiful Islam

‘প্রাপ্ত বয়স্ক নারীরা যার সঙ্গে যেখানে খুশি থাকতে পারবে’

Saiful Islam

দেশে করোনার টিকা আগে পাবে কারা

Saiful Islam

দুই বছর পর ইরানে বন্দি অস্ট্রেলিয়ার শিক্ষাবিদ মুক্ত

Shamim Reza

নিউজিল্যান্ডে আটকা পড়া ১০০ তিমির মৃত্যু

Shamim Reza