জাতীয় বিনোদন

সালমান শাহ’র সুইসাইড নোট নিয়ে যা জানাল পিবিআই

জুমবাংলা ডেস্ক : সালমান শাহর মৃত্যুর চূড়ান্ত তদন্ত প্রতিবেদন পেশ করেছে পিআইবি। দীর্ঘ এই তদন্তে হত্যার প্রমাণ পাওয়া যায়নি। ২৩ বছর আগের লেখা সালমান শাহর সুইসাইড নোটটি আবারও তুলে ধরে পিবিআই।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) সালমান শাহর হত্যার রহস্য উদঘাটন নিয়ে ডাকা এক সংবাদ সম্মেলনে পিবিআইর প্রধান বনজ কুমার মজুমদার এসব তথ্য জানায়।

তিনি বলেন, সেই সময়ের একটি সুইসাইডাল নোট উদ্ধার করা হয়। আমরা সেটা নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করেছি। হ্যান্ড রাইটিং এক্সপার্টকে আমরা সুইসাইড নোটটি দেখিয়েছি। উনি হাতের লেখা দেখে-তা সালমান শাহর বলে চিহ্নিত করেছেন।

পিবিআই প্রধান বলেন,১০ সাক্ষীর ১৬৪ ধারায় জবানবন্দি পর্যালোচনা করে। একজন সাক্ষীকে অন্তত ১০ বার ডেকে নিয়ে এসেছি। কারণ সেই সময়ের স্মৃতি কতটুকু তাদের মনে আছে। ময়নাতদন্তের প্রতিবেদনসহ সংশ্লিষ্ট চিকিৎসকসহ সকলের মতামত বিশ্লেষণ করে প্রমাণ পাই সালমান শাহ খুন হননি।

যা লেখা ছিল সুইসাইড নোটে-
আমি চৌঃ মোঃ শাহরিয়ার। পিতা কমরূদ্দীন আহমেহ চৌধুরী। ১৪৬/৫ গ্রীনরোড ঢাকা#১২১৫ ওরফে শালমান শাহ। এই মর্মে অঙ্গিকার করছি যে, আজ অথবা আজকের পর যে কোন দিন আমার মৃত্যু হলে তার জন্য কেউ দায়ী থাকবে না। স্বেচ্ছায়-স্বজ্ঞানে-সুস্থ মস্তিস্কে আমি আত্মহত্যা করছি।


আরও পড়ুন

বঙ্গবন্ধুর খুনি মাজেদের নাতি ছাত্রলীগের নেতা

rony

চিকিৎসা দিতে মেডিকেল টিম নিয়ে এবার মাঠে নামলেন ডা. ইমরান এইচ সরকার

rony

হলিউডের ছবির ট্রেলারে দেখানো হয়েছে ঢাকার দৃশ্য, প্রশংসা নেটিজেনদের

Sabina Sami

ঘরে নামাজ পড়ুন, সরকারের সিদ্ধান্তকে স্বাগত : আজহারী

rony

করোনায় নিউইয়র্কে আরও ৫ বাংলাদেশির মৃত্যু

rony

কাল পবিত্র শবে বরাত

mdhmajor