Views: 39

খেলাধুলা ফুটবল

সিটি ছেড়ে বার্সার পথে অ্যাগুয়েরো, মাদ্রিদে এমবাপ্পে!

স্পোর্টস ডেস্ক : শেষ হতে চলেছে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের লড়াই। যবনিকাপাতের অপেক্ষায় সবগুলো লিগের চলতি মৌসুম। শিরোপা যুদ্ধ এখনো শেষ না হলেও, ক্লাবগুলোর ভেতরে ভেতরে চলছে আরেক লড়াই। নতুন মৌসুমের আগে কে কত ভালো ফুটবলার দলে টানতে পারে, চলছে তার প্রতিযোগিতা। টাকার বস্তা নিয়ে নেমেছে প্রায় সবগুলো বড় ক্লাব। ক্লাব ফুটবলের এমন কিছু গুঞ্জন নিয়েই এবারের প্রতিবেদন।

পর্দা নামতে যাচ্ছে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের চলতি মৌসুমের। বাকি মাত্র আর মাত্র কয়েকটা করে ম্যাচ। নতুন মৌসুমের জন্য অপেক্ষা এখনো অনেকটা। কিন্তু, তার আগেই দল গোছানোর লড়াইয়ে নেমেছে ক্লাবগুলো। কাড়ি কাড়ি টাকা নিয়ে ক্লাব থেকে ক্লাবে রীতিমতো দৌঁড়ে বেড়াচ্ছেন মালিক এবং ফুটবলারদের এজেন্টরা।

সবচেয়ে বড় খবরটা দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। আরো এক মৌসুমের জন্য উইরুগুইয়ান এডিনসন কাভানিকে দলে রেখে দিচ্ছে রেড ডেভিলরা। ইতোমধ্যে চুক্তিও সম্পন্ন করেছে দু পক্ষ। দ্রুতই চুক্তির বিস্তারিত জনসম্মুখে নিয়ে আসবে ইউনাইটেড কর্তৃপক্ষ।

ম্যান সিটি থেকে মুক্তি পেয়ে এখন ফ্রি এজেন্টে ঘুড়ছেন সার্জিও অ্যাগুয়েরো। আর ফরাসী লিগের লি’ও থেকে চুক্তি শেষ করেছেন মেমফিস ডেপাই। এ দুজনের ওপরই নজর পড়েছে বার্সেলোনার। গণমাধ্যমে গুঞ্জন, আলোচনাও নাকি শুরু করেছে তারা।

চুক্তি নিয়ে ক্লাবের সঙ্গে আলোচনা এখনো ঝুলিয়ে রেখেছেন দুই ফরাসী ফরোয়ার্ড। ওসমান ডেম্বেলের মৌসুমটা ভালো না কাটলেও, তাকে আবারো নতুন চুক্তির প্রস্তাব দিয়েছে কাতালান ক্লাবটি। কিন্তু, নিজের ভবিষ্যত নিয়ে এখনো সিদ্ধান্থীনতায় ভুগছেন তিনি। একই অবস্থা এম্বাপ্পের। নেইমার চুক্তি সেরে ফেললেও, পারসিয়ানদের অপেক্ষায় রেখেছেন কিলিয়ান। বাজারে গুজব আছে, রিয়াল মাদ্রিদের জন্য না কি বসে আছেন তিনি।

থমাস টুখেলের অধীনে দুর্দান্ত একটা মৌসুম শেষ করছে চেলসি। কিন্তু ল্যাম্পার্ডের দর্শন থেকে এবার একেবারে ব্লুদের মুক্ত করতে চান জার্মান বস। তাই তো খেলোয়াড় তালিকাতেও হাত দিতে চান তিনি। সে ধারাবাহিকতায় এবার হ্যারি কেইন এবং মোহাম্মদ সালাহর দিকে নজড় পড়েছে চেলসি কোচের। যদিও, সালাহকে কোনভাবেই লন্ডনে আসতে দিতে নারাজ লিভারপুল। অন্যদিকে, কেইনের দিকে হাত বাড়ালেও, সেখানে প্রতিদ্বন্দ্বীতা করতে হবে বার্সেলোনার সঙ্গে। কারণ, এই ইংলিশ স্ট্রাইকারের জন্য না কি বসে আছে কাতালুনিয়ানরাও।

খেলোয়াড়দের পাশাপাশি ক্লাব কোচদের নরাচড়া নিয়েও গরম ট্রান্সফার মার্কেট। এ মৌসুমে সবচেয়ে বেশি আলোচনা হচ্ছে রোনাল্ড কোম্যানকে নিয়ে। দু বছরের চুক্তি থাকলেও, ডাচ ম্যানকে নিয়ে খুব একটা খুশি নন বার্সা ফুটবলাররা। তাই নতুন কমিটির হাত দিয়ে কোম্যানের বিদায় ঘন্টা বেজে যেতে পারে বলে শোনা যাচ্ছে চারদিকে। একই অবস্থা পিরলোর’ও। লিগ হারিয়ে মারাত্মক চাপে পড়ে আছেন এ ইতালিয়ান। তবে, নিজ থেকে সরে যেতে চান না তিনি। সুযোগ চান আরো একবার।

আরও পড়ুন

ধোনিকে টপকে সেরা হলেন কোহলী

Shamim Reza

কোপা আমেরিকায় যে রেকর্ড গড়লেন মেসি

azad

পরিস্থিতি বদলে দিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়

azad

আর্জেন্টিনার এমন জয়ের পর যা বলল মেসি

globalgeek

আমরা সবসময়ই ট্রফির দাবিদার : ডি মারিয়া

azad

ওয়ানডেকে বিদায় জানালেন বিশ্বকাপের দ্রুততম সেঞ্চুরিয়ান

azad