Views: 72

ক্রিকেট (Cricket) খেলাধুলা

সিডনি টেস্ট : প্রথম দিন বৃষ্টি আর অস্ট্রেলিয়ার


স্পোর্টস ডেস্ক: বৃষ্টির দাপট মাথায় নিয়ে আজ থেকে শুরু হওয়া ভারত-অস্ট্রেলিয়ার সিরিজের তৃতীয় টেস্টের প্রথম দিন খেলা হয়েছে ৫৫ ওভার। যতক্ষণ খেলা হয়েছে, তাতে ভালো অবস্থায় থেকেই দিন শেষ করেছে অস্ট্রেলিয়া। ২ উইকেট ১৬৬ রান তুলেছে অস্ট্রেলিয়া। জোড়া হাফ-সেঞ্চুরি করেছেন অভিষেক ম্যাচ খেলতে নামা অস্ট্রেলিয়ার উইল পুকোভস্কি ও মার্নাস লাবুশেন।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। ইনজুরির কারনে প্রথম দু’টেস্টে খেলতে না পারা অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার ব্যাট হাতে ইনিংস শুরু করেন। তার সাথে ছিলেন অভিষেক ম্যাচ খেলতে নামা পুকোভস্কি ।

তবে চতুর্থ ওভারেই বিদায় নিতে হয় ওয়ার্নারকে। ভারতের পেসার মোহাম্মদ সিরাজের বলে চেতেশ্বর পূজারাকে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৫ রানে আউট হন ওয়ার্নার।

এরপর ক্রিজে পুকোভস্কির সঙ্গী হন লাবুশেন। ৭ দশমিক ১ ওভারের পর বৃষ্টির কারনে বন্ধ হয় খেলা। অবিরাম বৃষ্টির কারনে প্রথম দিনের খেলা মাঠে গড়ানো নিয়েই শঙ্কা জাগে। অবশেষে প্রায় ৪ ঘন্টা পর শুরু হয় খেলা।


ব্যাট হাতে নেমে ভারতীয় বোলারদের সামাল দিতে থাকেন পুকোভস্কি ও লাবুশেন। অবশ্য ২২তম ওভারের শেষ বলে এই জুটি থামতে পারতো। ভারতের স্পিনার রবীচন্দ্রন অশ্বিনের বলে উইকেটে পেছনে পুকোভস্কির ক্যাচ ফেলেন ঋসভ পান্থ। জীবন পেয়ে ৩৩তম ওভারেই অস্ট্রেলিয়ার স্কোর শতরান অতিক্রম করেন তারা।

তবে ৩৫তম ওভারে এই জুটিকে থামিয়ে দেন ভারতের হয়ে অভিষেক ম্যাচ খেলতে নামা নবদীপ সাইনি। ৯৭ বলে নিজের প্রথম টেস্টেই হাফ-সেঞ্চুরি তুলে নেয়া পুকোভস্কিকে শিকার করেন সাইনি। ১১০ বলে ৪টি চারে ৬২ রান করে লেগ বিফোর হন পুকোভস্কি। আউট হওয়ার আগে জুটিতে লাবুশেনের সঙ্গে ১০০ রান যোগ করেন পুকোভস্কি।

পুকোভস্কির বিদায়ের লাবুশেনের সাথে জুটি বাঁধেন স্টিভেন স্মিথ। আগের দু’ম্যাচেই ব্যর্থ হওয়া স্মিথের জন্য চ্যালেঞ্জ ছিলো রানের ফেরার। মুখোমুখি হওয়া নিজের প্রথম ১২ বলেই ৩টি চার আদায় করেন নেন স্মিথ। এরমধ্যে সাইনিকে দু’টি বাউন্ডারি মারেন তিনি।

আত্মবিশ্বাসী হয়ে লাবুশেনের সাথে দলের স্কোর বড় করছিলেন স্মিথ। এরমাঝে ১০৮ বলে নবম হাফ-সেঞ্চুরি তুলে ফেলেন লাবুশেন। হাফ-সেঞ্চুরির পর দিন শেষে ৬৭ রানে অপরাজিত থেকে যান লাবুশেন ন। ১৪৯ বলে ৮টি চাওে মারেন তিনি। ৬৪ বলে ৫টি চারে ৩১ রানে অপরাজিত থাকেন স্মিথ। ভারতের সিরাজ-সাইনি ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর (টস-অস্ট্রেলিয়া) :

অস্ট্রেলিয়া : ১৬৬/২, ৫৫ ওভার (লাবুশেন ৬৭*, পুকোভস্কি ৬২, সাইনি ১/৩২)। সূত্র: বাসস


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

নির্ধারিত সময়েই অনুষ্ঠিত হবে টোকিও অলিম্পিক : আইওসি প্রধান

Mohammad Al Amin

তামিমকে ছাড়িয়ে গেলেন সাকিব

Saiful Islam

চেলসির প্রধান কোচের পদ থেকে বরখাস্ত হলেন ল্যাম্পার্ড

Mohammad Al Amin

উইন্ডিজকে হোয়াইটওয়াশ করায় টাইগারদের রওশন এরশাদের অভিনন্দন

mdhmajor

রাতে আজকের খেলা

Mohammad Al Amin

শক্তিশালী ভারত, পাকিস্তানের পর ইংল্যান্ডকে পেছনে ফেলল বাংলাদেশ

rony