Views: 82

আন্তর্জাতিক

সিরিয়ায় সন্ত্রাসীদের সহযোগিতা করছে আমেরিকা : এরদোগান


ফাইল ছবি

আন্তর্জাতিক ডেস্ক: তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান বলেছেন, ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) শরণার্থীদের জন্য কোনো ধরণের আর্থিক সহযোগিতা দেয়নি। খবর পার্সটুডে’র।


ইইউ’র কঠোর সমালোচনা করে বলেন, তুরস্কে ৪০ লাখ শরণার্থী রয়েছে, এরপরও কোনো সহযোগিতা দেওয়া হয়নি যদিও ইইউ সহযোগিতার প্রতিশ্রুতি দিয়েছিল। এরদোগান বলেন, গ্রিসকে এক লাখ শরণার্থী রাখার জন্য তিনশ’ কোটি ইউরো দেওয়া হয়েছে, কিন্তু তুরস্ককে ৪০ লাখ শরণার্থীর জন্য কোনো সাহায্যই দেওয়া হয়নি।

সিরিয়ায় নিরাপদ অঞ্চল প্রতিষ্ঠার পর চার লাখ ২০ হাজার শরণার্থী নিজেদের দেশে ফিরে গেছে বলে তিনি জানান। তুর্কি প্রেসিডেন্ট বলেন, সিরিয়ার পরিস্থিতির উন্নতি হওয়ার সঙ্গে সঙ্গে আরও বেশি শরণার্থী দেশে ফিরে যাবে।

এরদোগান বলেন, আমেরিকাও শরণার্থীদের কথা একবারের জন্যও চিন্তা করে না বরং তারা সন্ত্রাসীদের সহযোগিতা করছে, তাদের সঙ্গে সুর মেলাচ্ছে।

সন্ত্রাসী গোষ্ঠী পিকেকে ও ওয়াইপিজে’র হামলায় গত এক মাসে শিশুসহ বহু নিরপরাধ মানুষ প্রাণ হারিয়েছে উল্লেখ করে তিনি বলেন, এ ধরণের হামলা অব্যাহত থাকলে আঙ্কারা পাল্টা পদক্ষেপ নিতে কুণ্ঠাবোধ করবে না।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

৮ জনকে বিনামূল্যে চাঁদে নেবেন এই কোটিপতি

Shamim Reza

সিরিয়ার সদস্য পদ ফিরিয়ে দিন : আরব লীগকে ইরাক

Shamim Reza

বাংলাদেশের সাথে সম্পর্কের ক্ষেত্রে ‘যোগাযোগকে’ প্রাধান্য দিচ্ছে ভারত: জয়শংকর

mdhmajor

নিউজিল্যান্ডে ৭.৩ মাত্রার ভূমিকম্প, সুনামির সতর্কতা

Saiful Islam

প্রতিবেশী দেশগুলোর সমস্যা আলোচনার মাধ্যমে সমাধান করা উচিত: প্রধানমন্ত্রী

mdhmajor

নিউজিল্যান্ডের সেই মসজিদে ফের হামলার হুমকি

Saiful Islam