আন্তর্জাতিক

সিরিয়া ও গাজায় এক যোগে ইসরাইলের বিমান হামলা

আন্তর্জাতিক ডেস্ক : সিরিয়ার রাজধানী দামেস্ক ও ফিলিস্তিনের গাজায় এক যোগে বিমান হামলা চালিয়েছে ইহুদিদের রাষ্ট্র ইসরাইলের সামরিক বাহিনী। দামেস্কে চালানো ওই হামলায় ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন ইসলামিক জিহাদের দুই সদস্য নিহত হয়েছেন। এছাড়া গাজায় চার জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

আল জাজিরা জানিয়েছে, ইসরাইলি বাহিনী গাজার খান ইউনিসে এক ফিলিস্তিনিকে বুলডোজার দিয়ে পিষে হত্যা করার পর ঘটনার সূত্রপাত হয়। গাজার প্র’তিরোধ সংগঠন ‘ইসলামী জিহাদ’ এক বিবৃতিতে জানিয়েছে, শহীদের রক্তের বদলা নেয়া হবে। চরম প্রতিশোধের হুমকি দিয়েছে সংগঠনটি।

এরপরই রোববার সকালে গাজা ভূখণ্ড থেকে ইসরাইলের দক্ষিণাঞ্চলে অন্তত ২০টি রকেট নিক্ষেপ করা হয়েছে বলে ইসরাইল দাবি করেছে। গাজাসহ ফিলিস্তিনজুড়ে হামলার কথা স্বীকার করলেও সাধারণত সিরিয়ায় হামলা চালানোর কথা স্বীকার করে না দেশটি। সে হিসেবে ইসরাইলের স্বীকারোক্তির ঘটনাকে খুব বিরল বলছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।

সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানায়, লক্ষ্যবস্তুতে আঘাত হানার আগেই শত্রুদের সবগুলোর ক্ষেপণাস্ত্র ধ্বংস করা হয়েছে। কোনও বিমানবন্দরে আঘাত করেনি। সিরিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী অধিকাংশ ইসরাইলি ক্ষেপণাস্ত্র গুলি করে নামিয়েছে। ইরান সমর্থিত ইসলামিক জিহাদ গাজার অন্যতম সংগঠন। সাম্প্রতিক দশকগুলোতে হামাসের এই মিত্র গোষ্ঠীটি ইসরাইলের সঙ্গে বেশ কয়েকটি লড়াই করেছে।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

চীনের বাজারে ফের বিক্রি হচ্ছে বাদুড়-কুকুর-বিড়াল-সাপ-ব্যাঙ

Sabina Sami

‘করোনা আল্লাহর শাস্তি’ বলায় সৌদিতে চার ব্যক্তিকে গ্রেফতার

mdhmajor

সজাগ নয় জনতা, তাই করোনা হেলমেট মাথায় পথে নামল পুলিশ

Sabina Sami

ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা

mdhmajor

বাড়িতে জায়গা নেই, কোয়ারান্টাইনে থাকতে বৃক্ষবাসী পুরুলিয়ার সাত শ্রমিক

Sabina Sami

লকডাউনের মধ্যে দিল্লি থেকে মধ্যপ্রদেশ পায়ে হেঁটে পৌঁছতে গিয়ে যুবকের মৃত্যু

Sabina Sami