সিলেট বিভাগে ২৪ ঘন্টায় করোনায় সুস্থ ৭২ জন

প্রতীকী ছবি

জুমবাংলা ডেস্ক: সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের আক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৭২ জন । নতুন করে আক্রান্ত হয়েছেন ৪২ জন এবং একই সময় সহ বিভাগের ৪ জেলায় টানা ৭ দিনে করোনা ভাইরাসে কারো মৃত্যু হয়নি।

শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয় এ তথ্য নিশ্চিত করে জানিয়েছে ,আজ সকাল ৮ টা পর্যন্ত সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে থেকে ৭২ জন সুস্থ হয়েছে। নতুন সুস্থ হওয়ার মধ্যে সিলেট জেলার ৫২ ও সুনামগঞ্জ জেলার ২০ জন রয়েছেন। আর সব মিলিয়ে সিলেট বিভাগে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৮৪৪ জন। এরমধ্যে সিলেট জেলার ৬ হাজার ৩৬৫ জন, সুনামগঞ্জে ২ হাজার ৩২৪ জন, হবিগঞ্জে ১ হাজার ৫০৯ জন এবং মৌলভীবাজারের ১ হাজার ৬৬৪ জন সুস্থ হয়েছেন। গত ২৪ ঘন্টায় হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায় সুস্থতার সংখ্যা বাড়েনি।

এদিকে গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনা ভাইরাসে নতুন শনাক্ত ৪২ জন। এর মধ্যে সিলেট জেলায় ৩৭ জন, হবিগঞ্জে ২ জন ও মৌলভীবাজার জেলায় ৩ জন রয়েছেন। এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে প্রমাণিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৩৫৩ জন। এরমধ্যে সিলেট জেলায় ৭ হাজার ৩৯৮ জন, সুনামগঞ্জে ২ হাজার ৩৮৪, হবিগঞ্জে ১ হাজার ৮০০ এবং মৌলভীবাজারে ১ হাজার ৭৭৯ জন।

গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসের আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩ জন। এর মধ্যে সিলেট জেলায় ২ জন ও সুনামগঞ্জ জেলার ১ জন রয়েছেন। এনিয়ে সিলেট বিভাগে করোনাক্রান্ত হয়ে হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা দাড়িয়েছে ৬৪ জন। এরমধ্যে সিলেট জেলায় ৫৫, সুনামগঞ্জে ২, হবিগঞ্জে ২ ও মৌলভীবাজার জেলার ৫ জন রয়েছেন। সিলেট বিভাগে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় কেউই মারা যাননি। এনিয়ে টানা ৭ দিন যাবত বিভাগের চার জেলায় করোনায় কারো মৃত্যু হয়নি। এ পর্যন্ত বিভাগের চার জেলায় মোট মৃতের সংখ্যা ২২৫ জন। এর মধ্যে সিলেট জেলায় মারা গেছেন ১৬৩, সুনামগঞ্জে ২৫, হবিগঞ্জে ১৬ ও মৌলভীবাজারে ২১ জন। বিভাগের চার জেলায় বর্তমানে হোম কোয়ারান্টাইনে আছেন ২০২ জন।এর মধ্যে সিলেট জেলায় ৫৭ , হবিগঞ্জে ৪১ এবং মৌলভীবাজারে ১০৪ জন। সুনামগঞ্জ জেলায় টানা কয়েকদিন যাবত কেউই হোম কোয়ারান্টাইনে নেই। গত ২৪ ঘন্টায় হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায়ও হোম কোয়ারান্টাইনের সংখ্যা বাড়ে নাই,। তবে সিলেট জেলায় একই সময়ে আগের দিনের চেয়ে হোম কোয়ারান্টাইনের সংখ্যা ৩৭ জন বৃদ্ধি পেয়েছে। সূত্র: বাসস


জুমবাংলানিউজ/একেএ