Views: 184

জাতীয়

সীমান্তে নষ্ট হচ্ছে টনের টন পিয়াজ, মাথায় হাত ব্যবসায়ীদের

জুমবাংলা ডেস্ক : ভারতে ১৫ রুপি কেজি দরে পিয়াজ বিক্রি করছেন উত্তর ২৪ পরগনার জেলার দেগঙ্গার কয়েকজন ব্যবসায়ী। পোস্টার টানিয়ে শুরু হয়েছে পিয়াজ বিক্রি। কম দামে পিয়াজ কিনতে ক্রেতাদের দীর্ঘ ভীড়।

এক ব্যবসায়ী জানালেন, বাংলাদেশে পিয়াজ রফতানি বন্ধ। তাই ঘোজাডাঙা সীমান্তে দাঁড়িয়ে থাকা ট্রাকে টন টন পিয়াজ নষ্টের মুখে। সেই পিয়াজ কম দামে বিক্রি করছেন ব্যবসায়ীরা।


ঘোজাডাঙা ক্লিয়ারিং অ্যান্ড ফরোয়ার্ডিং এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি কান্তি দত্ত বলেন, ১৪ সেপ্টেম্বর ভারতের পক্ষে বাংলাদেশে পিয়াজ রফতানি বন্ধের নির্দেশিকা জারি হতেই ক্ষতির মুখে পড়েছেন বহু ব্যবসায়ী। ২৭৫টি পিয়াজ ভর্তি ট্রাক আটকে গেছে সীমান্তে।
এক একটি ট্রাকে ১২-১৫ মেট্রিক টন পিয়াজ রয়েছে। কিছুটা পচন ধরতে শুরু করেছে। ইতোমধ্যে পিয়াজ ভর্তি বহু গাড়ি সীমান্ত থেকে ফিরে গেলেও এখনও ৫০-৬০টি লরি সীমান্তের বিভিন্ন পার্কিংয়ে দাঁড়িয়ে রয়েছে।’’

পিয়াজ রফতানির সঙ্গে যুক্ত ব্যবসায়ী নাসিরউদ্দিন বলেন, কেন্দ্রের নির্দেশিকা জারি হওয়ার পরে সীমান্তে প্রায় ২৭৫টি পিয়াজ ভর্তি ট্রাক আটকে গেছে। এই পিয়াজ মূলত কেরালা ও মহারাষ্ট্র থেকে ঘোজাডাঙা সীমান্ত দিয়ে বাংলাদেশে নিয়ে যাওয়া হচ্ছিল। পচে যাওয়া পিয়াজ বিক্রি করতে না পারলে কোটি টাকার ক্ষতির মুখে পড়তে হবে। তাই যতটা সস্তায় সম্ভব, বাজারে বিক্রি করা হচ্ছে।’’ সূত্র: আনন্দবাজার।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

চিফ হুইপের নামে ফেসবুক আইডি খুলে প্রতারণা করতেন তিনি

Shamim Reza

সরকারকে টেনে নামাতে গিয়ে রশি ছিঁড়ে পড়ে গেছে বিএনপি : তথ্যমন্ত্রী

Shamim Reza

বাংলাদেশ পাবে ৭ কোটি ভ্যাকসিন

Shamim Reza

কারাভোগের পর ৯ জেলেকে ফেরত দিলো মিয়ানমার

Shamim Reza

ডিসেম্বর থেকে অ্যান্টিজেন পরীক্ষা : সেব্রিনা

Shamim Reza

ঢাকা বোর্ডের নতুন চেয়ারম্যান হলেন অধ্যাপক নেহাল আহমেদ

mdhmajor