সুখবর পেলেন মাহমুদউল্লাহ-মিরাজ

স্পোর্টস ডেস্ক : সবশেষ জিম্বাবুয়ের বিপক্ষে হারারে টেস্টে ব্যাটে বলের দুর্দান্ত পারফরম্যান্স করে সুখবর পেলেন মাহমুদউল্লাহ রিয়াদ ও মেহেদী হাসান মিরাজ।

ক্যারিয়ার সেরা ১৫০ রানের ইনিংস খেলে র‍্যাঙ্কিংয়ে ১৯ ধাপ এগিয়েছেন রিয়াদ।

ঘরের বাইরে দেশের হয়ে সেরা বোলিংয়ের রেকর্ড নিজের করে নেন মিরাজ। ম্যাচে ১৪৮ রানে ৯ উইকেট নেন এই অফ স্পিনিং অলরাউন্ডার। টেস্ট বোলারদের র‍্যাঙ্কিংয়ে ৬ ধাপ এগিয়ে এখন আছেন তিনি ২৪ নম্বরে। ম্যাচে পাঁচ উইকেট নিয়ে ৯৫ থেকে ৮৯তম স্থানে উঠে এসেছেন পেসার তাসকিন আহমেদ।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমেই বিপর্যয়ে পড়ে যায় বাংলাদেশ। ১৩২ রানে ৬ উইকেট হারানো বাংলাদেশ দলের হাল ধরেন মাহমুদউল্লাহ রিয়াদ। তার দায়িত্বশীল ব্যাটিংয়ে ৪৬৮ রান সংগ্রহ করে টাইগাররা।

ব্যক্তিগতভাবে ক্যারিয়ার সেরা ১৫০ রান করার পাশাপাশি লিটন দাস ও তাসকিন আহমেদের সঙ্গে ১৩৮ ও ১৯১ রানের দায়িত্বশীল জুটি গড়েন মাহমুদউল্লাহ। তার ব্যাটিং দৃঢ়তা এবং মেহেদী হাসান মিরাজ ও সাকিব আল হাসানের বোলিং নৈপুণ্যে জিম্বাবুয়েকে ২৭৬ রানে গুঁড়িয়ে দিয়ে প্রথম ইনিংসে ১৯২ রানের লিড পায় বাংলাদেশ।

প্রথম ইনিংসের এই বড় লিড আর দ্বিতীয় ইনিংসে সাদমান ইসলাম অনিক ও নাজমুল হোসেন শান্তর জোড়া সেঞ্চুরিতে ২৮৪/১ রান করে জিম্বাবুয়েকে ৪৭৭ রানের চ্যালেঞ্জ ছূড়ে দেয় টাইগাররা।

বিশাল টার্গেট তাড়া করতে নেমে মেহেদী হাসান মিরাজের অফ স্পিন আর তাসকিন আহমেদের গতির মুখে পড়ে দ্বিতীয় ইনিংসে ২৫৬ রানে অলআউট হয় স্বাগতিকরা। বাংলাদেশ দলের হয়ে ৪টি করে উইকেট শিকার করেন মিরাজ-তাসকিন।


জুমবাংলানিউজ/এসআই