Views: 126

অর্থনীতি-ব্যবসা জাতীয়

‘সুখবর হলো, ১০ হাজার বাংলাদেশি শ্রমিক নেবে সিঙ্গাপুর’


জুমবাংলা ডেস্ক: সিঙ্গাপুর ১০ হাজার ও রুমানিয়া ২ হাজার নতুন বাংলাদেশি শ্রমিক নেবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। সোমবার (২২ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‌‘করোনা মহামারিকালে মধ্যপ্রাচ্যে অনেকে চাকরি হারিয়েছেন। তবে নতুন নতুন চাকরির বাজারও তৈরি হচ্ছে। সুখবর হলো, সিঙ্গাপুর ১০ হাজার ও রুমানিয়া ২ হাজার বাংলাদেশি শ্রমিক নেবে।’


যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, আসন্ন বৈঠকে সম্পর্কের সকল বিষয়েই আলোচনা করা হবে। আমরা যুক্তরাষ্ট্রের আরও বিনিয়োগ চাই।

এর আগে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে পররাষ্ট্র মন্ত্রণালয়ে গত ১৮ ফেব্রুয়ারি সাক্ষাৎ করেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতকে পররাষ্ট্রমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রের বিনিয়োগকারীদের কাছ থেকে বাংলাদেশের হাইটেক পার্ক, বিশেষ অর্থনৈতিক অঞ্চল এবং তথ্য-প্রযুক্তি খাতে (আইসিটি) আরও বিনিয়োগের আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী। পাশাপাশি রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলারকে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিশ্বের অন্যতম ম্যানগ্রোভ বন সুন্দরবন সংরক্ষণে এবং পানি সম্পদ ব্যবস্থাপনায় যুক্তরাষ্ট্রের কারিগরি সহযোগিতা প্রয়োজন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

জাতীয় সংসদের স্পিকারের সঙ্গে নরওয়ের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

rony

চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা ৩৫ হাজার ছাড়ালো

azad

গোমতীর তীরে বহুতল ভবনসহ ৪৮ অবৈধ স্থাপনা উচ্ছেদ

azad

প্রতিরক্ষা মন্ত্রণালয়ে জনবল নিয়োগ

rony

বান্দরবানে ‘নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন’ শীর্ষক সেমিনার

azad

প্রাথমিকের জন্য সুখবর

rony